scorecardresearch

বড় খবর

‘ডোন্ট টাচ মি’, কাঁথি জুড়ে শুভেন্দুকে টিপ্পনি করে পোস্টার, ‘পিছনে তৃণমূল’, সোচ্চার BJP

কাঁথিতে শুভেন্দু অধিকারীদের বাড়ির সামনেও বেশ কয়েকটি পোস্টার চোখে পড়ে। যা নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।

‘ডোন্ট টাচ মি’, কাঁথি জুড়ে শুভেন্দুকে টিপ্পনি করে পোস্টার, ‘পিছনে তৃণমূল’, সোচ্চার BJP
শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে এমনই কয়েকটি পোস্টার পড়েছে। ছবি: কৌশিক দাস।

এবার কাঁথিতে শুভেন্দু অধিকারীর নামে পোস্টার। শুভেন্দুর ছবি দিয়ে ওই পোস্টারে লেখা ‘ডোন্ট টাচ মি’। কাঁথির ‘শান্তিকুঞ্জ’ (শুভেন্দু অধিকারীদের বাড়ির নাম)-এর আশেপাশের এলাকা ছেয়ে গিয়েছে এই পোস্টারে। এই ঘটনাকে কেন্দ্র করে শনিবার বিশ্বকর্মা পুজোর দিন সকাল থেকে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। বিজেপির দাবি, এই ঘটনার পিছনে রয়েছে তৃণমূল। যদিও গেরুয়া দলের তোলা এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে শাসকদল।

বিশ্বকর্মার পুজোর দিন সকালে শুভেন্দু অধিকারীদের কাঁথির বাড়ি ‘শান্তিকুঞ্জ’-এর বাইরে বেশ কয়েকটি পোস্টার দেখতে পাওয়া যায়। এমনভাবে ওই পোস্টারগুলি লাগানো হয়েছে যাতে বাড়ির কেউ বাইরে বেরোলেই সেগুলো চোখে পড়ে। পোস্টারে শুভেন্দু অধিকারীর ছবি দেওয়া আছে, সঙ্গে লেখা ‘ডোন্ট টাচ মি’। এছাড়াও আপত্তিকর বেশ কিছু বাক্যও লেখা রয়েছে ওই পোস্টারে। যা নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে।

শনিবার ভোর রাতে শুভেন্দুর ছবি-সহ পোস্টারগুলি ‘শান্তিকুঞ্জ’-এর আশেপাশে লাগানো হয়েছে বলে মনে করা হচ্ছে। শুধু শুভেন্দু অধিকারীদের বাড়ির আশেপাশেই নয়, এদিন সকালে কাঁথি মহকুমা শাসকের দফতর চত্বর থেকে শুরু করে কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যাণ্ড, কাঁথি-খড়গপুর বাইপাস, কাঁথি-মেছেদা বাইপাস ও পদ্মপুকুরিয়ার বিস্তীর্ণ এলাকায় এই পোষ্টার দেখা যায়। বিজেপির দাবি, ‘এ কাজ তৃণমূলের’। যদিও গেরুয়া দলের তোলা অভিযোগ ভিত্তিহীন বলে পাল্টা দাবি শাসকদলের।

আরও পড়ুন- কবে মিলবে জামিন? চিন্তা যেন কুঁড়ে কুঁড়ে খাচ্ছে, রাতভর দু’চোখের পাতা একই করতে পারলেন না পার্থ

কাঁথি বিজেপি নগর মণ্ডলের সভাপতি সুশীল দাস বলেন, “তৃণমূলই এই কাজ করেছে। এবিষয়ে আর কোনও মন্তব্য না করাই ভালো।”যদিও বিজেপি নেতার অভিযোগ উড়িয়েছেন কাঁথির তৃণমূল সভাপতি হরিসাধন দাস অধিকারী। তাঁর কথায়, ”এই ঘটনার সঙ্গে তৃণমূল কোনওভাবেই যুক্ত নয়। কে বা কারা এই পোষ্টার দিয়েছে তা জানা নেই। জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ হতে পারে। এটাই তৃণমূলের ঘাড়ে চাপাচ্ছে বিরোধীরা।”

উল্লেখ্য, বিজেপির নবান্ন অভিযানে সাঁতরাগাছিতে পুলিশের সঙ্গে তীব্র বাদানুবাদে জড়িয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কয়েকজন মহিলা পুলিশ তাঁকে গ্রেফতার করতে গেলে তিনি ‘ডোন্ট টাচ মাই বডি’ মন্তব্য করেছিলেন। শুভেন্দু জানান, পুরুষ পুলিশ তাঁকে গ্রেফতার করতেই পারেন, তবে রাজ্য সরকার মহিলা পুলিশকর্মীদের এগিয়ে দিয়ে তাঁকে ফাঁসানোর পরিকল্পনা করেছিল বলে সন্দেহ প্রকাশ করেছিলেন বিরোধী দলনেতা। শুভেন্দুর ‘ডোন্ট টাচ মাই বডি’ মন্তব্য নিয়ে শাসকদল তৃণমূল তাঁকে বিঁধে সুর চড়া করে। শুভেন্দু তাঁর এই মন্তব্যের মধ্য দিয়ে মহিলাদের অসম্মান করেছেন বলে পাল্টা সুর চড়াতে থাকেন শাসকদলের নেতারা। তৃণমূল নেতা কুণাল ঘোষ শুভেন্দুর মন্তব্য নিয়ে তাঁকে বিঁধতে গিয়ে ব্যক্তিগত আক্রমণ পর্যন্ত করে ফেলেন বলে মনে করেছে রাজনৈতিক মহলের একাংশ।

এদিকে, শুভেন্দুর ছবি-সহ এমন পোস্টার পড়ার ঘটনা পূর্ব মেদিনীপুরে নতুন নয়। এর আগে কাঁথির বিস্তীর্ণ এলাকায় শুভেন্দু অধিকারীর নামে ‘সিবিআই তদন্ত চাই’ বলে পোষ্টার পড়েছিল। তারও কিছুদিন আগে শিল্পনগরী হলদিয়ার রানিচকেও একই পোষ্টার দেখা গিয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: By criticising suvendu adhikari postering in several area of kanthi