scorecardresearch

বড় খবর

কবে মিলবে জামিন? চিন্তা যেন কুঁড়ে কুঁড়ে খাচ্ছে, রাতভর দু’চোখের পাতা একই করতে পারলেন না পার্থ

নিজাম প্যালেসে গতরাতে ভালো ঘুম হয়নি পার্থ চট্টোপাধ্যায়ের।

কবে মিলবে জামিন? চিন্তা যেন কুঁড়ে কুঁড়ে খাচ্ছে, রাতভর দু’চোখের পাতা একই করতে পারলেন না পার্থ
নিজাম প্যালেসে গতরাতে ভালো ঘুম হয়নি পার্থ চট্টোপাধ্যায়ের।

নিজাম প্যালেসে গতরাতে ভালো ঘুম হয়নি পার্থ চট্টোপাধ্যায়ের। রাতভর এপাশ-ওপাশ করেই কেটেছে রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীর। একাধিক শারীরিক সমস্যার পাশাপাশি স্লিপ অ্যাপনিয়ার উপসর্গও রয়েছে তাঁর। নিজাম প্যালেসে স্লিপ অ্যাপনিয়ার জন্য নির্দিষ্ট যন্ত্রের ব্যবস্থা করতে পারেনি সিবিআই। সেই কারণেই ঘুমের সমস্যা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়ের। নিজাম প্যালেসে পার্থ চট্টোপাধ্য়ায়ের পাশের ঘরেই রয়েছেন এসএসসি কাণ্ডে ধৃত প্রাক্তন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

ইডির হাত থেকে এবার সিবিআই জিম্মায় পার্থ চট্টোপাধ্যায়। গতকাল আলিপুর বিশেষ সিবিআই আদালতে তোলা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীকে আপাতত ২১ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। এরই পাশাপাশি এই একই নির্দেশ দেওয়া হয়েছে এসএসসি কাণ্ডে ধৃত প্রাক্তন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কেও। নিজাম প্যালেসে পার্থ চট্টোপাধ্যায়ের ঠিক পাশের ঘরেই রয়েছেন কল্যাণময়।

সূত্রের খবর, এর আগে ইডি হেফাজতে সিজিও কমপ্লেক্সে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর নানা বিধ শারীরিক সমস্যা সম্পর্কে অবহিত ছিল ইডি। তাই ইডির থেকে বিস্তারিতভাবে পার্থবাবুর শারীরিক সমস্যার ব্যাপারে জেনে না নেওয়ার কারণেই তাঁর প্রয়োজনীয় কিছু জিনিস নিজামে এনে উঠতে পারেনি সিবিআই। তবে আজকের মধ্যেই সেই ব্যবস্থা করে ফেলা হবে বলে সূত্রের খবর। পার্থ চট্টোপাধ্যায়ের ঘুমের সময় বিশেষ একটি যন্ত্রের প্রয়োজন হয়। সেটির ব্যাবস্থাও আজই হয়ে যাবে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

আরও পড়ুন- ধোপে টিকল না জামিন ‘আবদার’, SSC কাণ্ডে এবার পার্থ CBI হেফাজতে

গতকাল বারবার জামিন চেয়ে সরব হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তবে তাঁর সেই আবেদনে কান না দিয়ে তাঁকে সিবিআই হেজাতেই পাঠিয়েছেন বিচারক। সূত্রের খবর, এবার পার্থ চট্টোপাধ্যায়ের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। এসএসসি নিয়োগ পদ্ধতি কীভাবে চলত? কার নির্দেশে এই নিয়োগ হতো?

এছাড়াও দুর্নীতির বিষয়ে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করবেন তদন্তকারীরা। এসএসসি দুর্নীতিতে সেই সময়ের উপদেষ্টা কমিটির সদস্য শান্তিপ্রসাদ সিনহাকেও সিবিআই গ্রেফতার করেছে, গ্রেফতার হয়েছেন এর এক সদস্য অশোক সাহাও। ইতিমধ্যেই শান্তিপ্রসাদ সিনহা ও কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করেছে সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb ssc scam cbi ed partha chatterjee in nijam palace