scorecardresearch

বড় খবর

ফের জামিনের আর্জি খারিজ, পুজোটা জেলেই কাটাবেন অনুব্রত মণ্ডল

কেষ্টকে জামিন দিলেন না সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক।

ফের জামিনের আর্জি খারিজ, পুজোটা জেলেই কাটাবেন অনুব্রত মণ্ডল
আবারও ১৪ দিনের জেল হেফাজত অনুব্রত মণ্ডলের।

ফের জামিনের আর্জি খারিজ। গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে ফের ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল সিবিআইয়ের বিশেষ আদালত। বুধবার বীরভূমের তৃণমূল জেলা সভাপতির জামিনের আবেদন খারিজ করে দেন আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। পরবর্তী শুনানি হবে আগামী ৫ অক্টোবর অর্থাৎ বিজয়া দশমীর দিন। ততদিন পর্যন্ত জেলেই থাকতে হবে অনুব্রত। এবারের পুজোটা গারদের পিছনেই কাটবে তাঁর।

এদিন অনুব্রতর আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় এবং অনির্বাণ গুহঠাকুরতা তাঁর জামিনের আবেদন করেন। তাঁদের যুক্তি ছিল, গরুপাচারের মূল অভিযুক্তদের জামিন মকুব হয়েছে। কেউ ৩২ দিন, কেউ ৩৩ দিন জেলে থেকেছেন। কারও বিনা জেলেই জামিন মঞ্জুর হয়েছে।

গরুপাচার কাণ্ডের সঙ্গে যুক্ত এনামুল হক, বিএসএফ কর্তা সতীশ কুমার, এনামুলের স্ত্রী রশিদা বিবি, বিকাশ মিশ্র, শেখ আবদুল লতিফ, আনারুল শেখ, তানিয় স্যানাল, বাদল স্যানালের মতো অনেকেরই জামিন মঞ্জুর হয়েছে।

আরও পড়ুন মা হতে চেয়েছিলেন অর্পিতা, অনুমতি দেন পার্থ! চার্জশিটে বিস্ফোরক দাবি ED-র

আইনজীবীদের দাবি, যাঁরা ভারত থেকে বাংলাদেশে গরুপাচার করেন বলে অভিযোগ, তাঁদের জামিন হয়ে গেল আর যাঁর বিরুদ্ধে অভিযোগ বীরভূম থেকে মুর্শিদাবাদে গরু নিয়ে যেতেন তিনি থাকবেন জেলে!

এদিন অনুব্রত মণ্ডলের শারীরিক পরিস্থিতির কথা তুলে জামিনের আবেদন করেন আইনজীবীরা। তাঁদের সওয়াল, সংশোধনাগারের শৌচাগারের অবস্থা খারাপ। তাঁদের মক্কেলের খাওয়া-দাওয়া ঠিক করে হচ্ছে না। এই পরিস্থিতিতে ৬৫ বছরের অনুব্রতকে জেলে রাখা শরীর খারাপ হওয়ার জন্য যথেষ্ট।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cattle smuggling case cbi court sent anubrata mondal to 14 days judicial custody