চিটফান্ড তদন্তে বাংলার ২২ জায়গায় সিবিআই তল্লাশি

চিটফান্ড তদন্তে সোমবার রাজ্যের ২২টি জায়গায় তল্লাশি অভিযান চালাল সিবিআই।

By: Kolkata  July 2, 2019, 9:33:40 AM

বাংলায় চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে ফের সক্রিয় সিবিআই। চিটফান্ড তদন্তে সোমবার রাজ্যের ২২টি জায়গায় তল্লাশি অভিযান চালাল সিবিআই। নিউ ল্যান্ড অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর ও প্রোমোটারদের বাড়ি ও অফিসেই মূলত তল্লাশি চালানো হয়েছে বলে খবর। পঞ্জি স্ক্যামে জড়িত সব কোম্পানির বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। দেশের শীর্ষ আদালতের নির্দেশ মোতাবেক এই পদক্ষেপ বলে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন এক আধিকারিক। প্রসঙ্গত, ২০১৭ সালের মে মাসে প্রতারণার অভিযোগ ওঠে ওই সংস্থার বিরুদ্ধে। সংস্থার ২৫০ জন এজেন্ট প্রতারিত হন বলে অভিযোগ ওঠে।

আরও পড়ুন: রাজীব কুমারের বয়ান রেকর্ড শেষ, ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের পর সারদা কেলেঙ্কারির তদন্তে উঠেপড়ে লেগেছে সিবিআই। সারদার পাশাপাশি রোজভ্যালিকাণ্ডের তদন্তেও তৎপরতা দেখিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সারদাকাণ্ডে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এ নিয়ে বিস্তর টানাপোড়েন চলে। শেষমেশ জুন মাসে সিজিও দফতরে গিয়ে সিবিআইয়ের কাছে হাজিরা দেন রাজীব কুমার। সেদিন প্রায় ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় রাজীবকে। সারদা তদন্তে গঠিত সিটের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য আইপিএস অর্ণব ঘোষকেও সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। পাশাপাশি সারদার প্রথম তদন্তকারী আধিকারিক প্রভাকর নাথ ও সিটের সদস্য দিলীপ হাজরাকেও জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

অন্যদিকে, রোজভ্যালিকাণ্ডে গৌতম কুণ্ডুকেও ফের জিজ্ঞাসাবাদ করা হয়। বর্তমানে প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছেন গৌতম। এদিকে, এসভিএফ এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ডিরেক্টর শ্রীকান্ত মোহতাকে গ্রেফতার করে সিবিআই। গৌতম কুণ্ডুর সঙ্গে ২৫ কোটি টাকার চুক্তি করেছিলেন শ্রীকান্ত, এমন অভিযোগই মিলেছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cbi conducts searches in west bengal in chit fund scam case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X