scorecardresearch

বড় খবর

‘ম্যানগ্রোভ ধ্বংস করে মাছের ভেড়ি’, তৃণমূলকে তুলোধনা করে সোচ্চার শুভেন্দু

আবারও শুভেন্দু অধিকারীর নিশানায় রাজ্যের শাসকদল তৃণমূল।

‘ম্যানগ্রোভ ধ্বংস করে মাছের ভেড়ি’, তৃণমূলকে তুলোধনা করে সোচ্চার শুভেন্দু
ম্যানগ্রোভ ধ্বংসেও তৃণমূলকে নিশানা বিরোধী দলনেতার।

আবারও শুভেন্দু অধিকারীর নিশানায় রাজ্যের শাসকদল তৃণমূল। এবার সুন্দরবনের ম্যানগ্রোভ ধ্বংসে তৃণমূলকে নিশানা রাজ্যের বিরোধী দলনেতার। সুন্দরবনের ম্যানগ্রোভ ধ্বংস করে মাছের ভেড়ি করছেন তৃণমূলের নেতারা, টুইটে বিস্ফোরক অভিযোগ সামনে এনে তোলপাড় ফেলে দিয়েছেন বিজেপি নেতা। নিজের অভিযোগের সাপেক্ষে টুইটে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। সুন্দরবনের ম্যানগ্রোভ বাঁচাতে অবিলম্বে কেন্দ্রীয় পরিবেশমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেছেন বিরোধী দলনেতা।

ফের শুভেন্দুর নিশানায় রাজ্যের শাসকদল। এবার সুন্দরবনের ম্যানগ্রোভ ধ্বংসের অভিযোগে জোড়াফুলকে নিশানা বিজেপি নেতার। সুন্দরবনের কয়েকশো একর জমির ম্যানগ্রোভ অরণ্য ধ্বংস করে দিয়ে সেই জায়গায় মাছের ভেড়ি করে মুনাফা লুঠছেন শাসকদলের একাধিক নেতা। টুইটে বেশ কয়েকজনের নাম উল্লেখ করে তুমুল সমালোচনা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা।

টুইটে শুভেন্দু অধিকারী লিখেছেন, ‘ঘূর্ণিঝড়ের হাত থেকে পশ্চিমবঙ্গকে বাঁচাতে প্রথম প্রাচীর সুন্দরবন। অথচ সেই ম্যানগ্রোভ ধ্বংস করে মাছ চাষের ভেড়ি করা হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকার ৫ কোটি ম্যানগ্রোভ গাছ লাগানোর দাবি করেছে। বাস্তবে শাসকদলের নেতারা বাণিজ্যিক কারণে ম্যানগ্রোভ অরণ্য ধ্বংস করছে। প্রায় ৬০০ একর জায়গা জুড়ে ম্যানগ্রোভ ধ্বংস করে মাছ চাষের ভেড়ি।’ কেন্দ্রীয় পরিবেশমন্ত্রীকে অবিলম্বে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আবেদনও জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন- সাতসকালে কলকাতায় বিধ্বংসী আগুন, দেওয়াল ভেঙে উদ্ধারকাজ

এদিকে, সুন্দরবনের ম্যানগ্রোভ ধ্বংস নিয়ে শুভেন্দুর করা টুইট সম্পর্কে প্রতিক্রিয়া দিয়েছেন প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক তাপস রায়। তিনি বলেন, ‘রাজ্যের উন্নয়নের জন্য রাজ্যের মানুষ নির্বাচিত করেছেন তৃণমূলকে। তিন তিনবার মুখ্যমন্ত্রী করেছেন মাননীয় মমতা বন্দ্যেপাধ্যায়কে। বাংলার উন্নয়নের জন্য কোথায় কী করা উচিত সেই সিদ্ধান্ত আমরা নেব। সে সুন্দরবনের প্রশ্নে হোক বা অন্যত্র কোনও বিষয় হোক। আমরা বিজেপির নির্দেশিত পথে হাঁটব না। ওরা সমালোচনা করলেই সেখান থেকে আমরা পিছিয়েও আসব না।’

আরও পড়ুন- আজ সামান্য ঊর্ধ্বমুখী পারদ, শীতের আরও জোরালো স্পেল শুরুর দিনক্ষণ জানুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari complains tmc is destroying sundarbans mangroves