scorecardresearch

বড় খবর

সিবিআইয়ের হাতে গ্রেফতার ভেঙ্কটেশ কর্ণধার

রোজভ্যালি কাণ্ডে কিছুদিন আগে নাম জড়িয়েছিল ভেঙ্কটেশের। সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে শ্রীকান্ত মোহতাকে বেশ কয়েকবার ডেকে পাঠানো হয়েছিল সিজিও কমপ্লেক্সে।

শ্রীকান্ত মোহতাকে ২৪ জানুয়ারি গ্রেফতার করে সিবিআই (ছবি- ফেসবুক)
খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা সংস্থার কর্ণধার শ্রীকান্ত মোহতাকে গ্রেফতার করল সিবিআই। তাঁকে প্রথমে আটক করে নিয়ে গিয়েছিল সিবিআই। এবার গ্রেফতার করা হল এসভিএফ কর্ণধারকে।

এদিন দুপুর দেড়টা নাগাদ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তকারী অফিসাররা ভেঙ্কটেশ ফিল্মসের অফিসে হাজির হন। অ্যাক্রোপলিস মলের আঠারো তলায় সিবিআই অফিসাররা পৌঁছনোর পর তাঁদের শুরুতে ভেঙ্কটেশের দফতরে যেতে দেওয়া হয়নি। অফিস থেকে বলে পাঠানো হয়, স্থানীয় পুলিশকে সঙ্গে না নিয়ে এলে অফিসে ঢোকা যাবে না। এ নিয়ে ভেঙ্কটেশের কর্মীদের সঙ্গে চাপান উতোর হয় সিবিআই আধিকারিকদের। এরপর কসবা থানায় খবর দেওয়া হলে সেখান থেকে পুলিশ এসে ভেঙ্কটেশের দফতরে প্রবেশ করে।

রোজভ্যালি কাণ্ডে কিছুদিন আগে নাম জড়িয়েছিল ভেঙ্কটেশের। সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতে শ্রীকান্ত মোহতাকে বেশ কয়েকবার ডেকে পাঠানো হয়েছিল সিজিও কমপ্লেক্সে। তবে নামজাদা এই সিনে প্রযোজক সিবিআইয়ের ডাকে সাড়া দেননি। সে কারণেই এই হানা বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, কয়েকটি ছবি করার জন্য রোজ ভ্যালির কাছ থেকে ২৫ কোটি টাকা নিয়েছিলেন শ্রীকান্ত মোহতা। রোজ ভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুকে হুমকি দেওয়ার অভিযোগও উঠেছে মোহতার বিরুদ্ধে।

আরও পড়ুন, সিবিআইয়ের হাতে গ্রেফতার ভেঙ্কটেশ কর্ণধার

এদিকে শ্রীকান্ত মোহতার গ্রেফতারির নিয়ে সরব হয়েছে রাজনৈতিক মহল। সিবিআইকে দলদাসে পরিণত করা হচ্ছে বলে তোপ দেগেছেন পার্থ চট্টোপাধ্য়ায়। তিনি বলেন, এতে লাভ হবে না। বৃহস্পতিবার জঙ্গল মহল উৎসবে যোগ দিতে গিয়ে তিনি বলেন, চলচ্চিত্র ক্ষেত্রে, শিল্প ক্ষেত্রে, রাজনীতির ক্ষেত্রে সিবিআই-কে দিয়ে ভয় দেখানো চলছে। একে “গণতন্ত্রের জন্য অশুভ লক্ষণ” বলে মন্তব্য করেন তিনি।

প্রত্যাশিতভাবেই সিবিআইয়ের এই পদক্ষেপের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে রাজ্য বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এই গ্রেফতারিকে স্বাগত জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi in venkatesh films office shrikant mohta