কয়লা পাচার-কাণ্ডে অভিযুক্ত লালা বেপাত্তা, সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস দিল CBI

আসানসোল, রানিগঞ্জ, জামুড়িয়া-সহ বিভিন্ন জায়গায় তাঁকে অপরাধী ঘোষণা করে পোস্টার দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা।

রাজ্যে কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা বেপাত্তা। এবার তাঁর হদিশ পেতে লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার দিকে এগোচ্ছে সিবিআই। আসানসোল, রানিগঞ্জ, জামুড়িয়া-সহ বিভিন্ন জায়গায় তাঁকে অপরাধী ঘোষণা করে পোস্টার দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। বৃহস্পতিবার লালার বাড়িতে সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য নোটিস লাগিয়ে দিয়েছে সিবিআই।

এর আগে তিন বার তাঁকে হাজিরার নোটিস দেওয়া হয়েছে। কিন্তু তা এড়িয়ে গিয়েছেন লালা। কয়লা পাচার-কাণ্ডে বেশ কিছু রাঘববোয়ালের হদিশ পেয়েছেন গোয়েন্দারা। তাঁদের খুঁজে বের করতে লালাকে হেফাজতে নিতে চায় সিবিআই। তবে সপরিবারে গা-ঢাকা দিয়েছেন লালা। তাঁর ঘনিষ্ঠ বেশ কয়েকজনকে জেরা করেছে সিবিআই। তাও লালার হদিশ পাওয়া যায়নি।

আরও পড়ুন ‘ভোটে অনাচার হলেই অপসারণ’, রাজ্য পুলিশ-প্রশাসনকে কড়া বার্তা নির্বাচন কমিশনের

উল্লেখ্য, কয়েকদিন আগে বিনয় মিশ্র নামে এক যুব তৃণমূল নেতার নাম উঠে আসে গরু-কয়লা পাচার কাণ্ডে। কলকাতায় তাঁর তিনটি ফ্ল্যাটে হানা দেয় সিবিআই। কৈখালির একটি ফ্ল্যাট সিল করে দেন গোয়েন্দারা। এই ঘটনায় রাজ্যের শাসকদলকে বিঁধেছে বিরোধী দল বিজেপি। অন্যদিকে, কয়েকদিন আগে অবৈধ গরু ও কয়লা পাচার কাণ্ডে রাজ্যের ছয় পুলিশ আধিকারিককে সমন পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারি এজেন্সি। তাঁদের মধ্যে একজন শীর্ষ আধিকারিক ও এক ইনস্পেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi issues notice for property seize of coal smuggling accused lala

Next Story
বণ্টনের কাজ শেষ, শনিবার রাজ্যে টিকাকরণ কর্মসূচির সূচনা করবেন মুখ্যমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com