scorecardresearch

বড় খবর

এবার বিধানসভায় মানিক ভট্টাচার্য, তবুও সিবিআইয়ের কাছে এখনও তিনি ‘নিখোঁজ’

ভিডিয়ো কল, বারান্দা-দর্শনের পর এবার বিধানসভায় স্ট্যানডিং কমিটির বৈঠকে চাকদহের তৃণমূল বিধায়ক।

এবার বিধানসভায় মানিক ভট্টাচার্য, তবুও সিবিআইয়ের কাছে এখনও তিনি ‘নিখোঁজ’
তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য

সিবিআই তাঁর নামে লুক-আউট নোটিস জারি করেছে। যা নিয়ে গত সপ্তাতেই তোলপাড় হয়। কোথায় গেলেন পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্যদের প্রাক্তন সভাপতি? তা নিয়ে প্রশ্ন ওঠে। পরে, সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের কাছে ভিডিওকলে ধরা দিয়েছিলেন মানিক ভট্টাচার্য। তার পরদিন যাদপুরের ফ্ল্যাটের বারান্দায় দাঁড়িয়েই সাংবাদিকদের সঙ্গে কথা বলেছিলেন তিনি। এবার মানিকবাবু হাজির বিধানসভায়। মঙ্গলবার তিনি বিধানসভায় উচ্চ শিক্ষার স্ট্যানডিং কমিটির বৈঠকে হাজির ছিলেন।

তবে এখনও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকদের কাছে ‘নিখোঁজ’ই পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য।

আরও পড়ুন- স্বস্তি অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরের, মঞ্জুর রক্ষাকবচ, হাজিরা নিয়েও বড় নির্দেশ

প্রাথমিকে শিক্ষাক নিয়োগ দুর্নীতিতে মানিক ভট্টাচার্যকে একাধিকবার জেরা করেছে সিবিআই। তাঁর বাড়িতেও তল্লাশি হয়েছে।

জানা গিয়েছে, মঙ্গলবার সরকারি গাড়িতে বিধানসভায় পৌঁছেছেন মানিক ভট্টাচার্য। এ দিন বিধানসভায় অধ্যক্ষের ঘরে ঢুকতে দেখা গিয়েছে মানিক ভট্টাচার্যকে। বিধায়ক তাপস রায়ের ঘরেও গিয়েছিলেন তিনি। পরে বিধানসভা থেকে বেরিয়ে যাওয়ার সময় মানিক ভট্টাচার্য বলেন, ‘আমি তিনটি স্ট্যাংডিং কমিটির সদস্য। নিজের দায়িত্ব পালন করতে বিধায়নসভায় এসেছি। অনুরোধ করব বিচারাধীন বিষয়ে নিয়ে কোনও প্রশ্ন করবেন না।’

এর আগেও বিধানসভার লবিতে মানিকবাবু সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। তবে ক্যামেরার সামনে সিবিআই লুকআউট নোটিস নিয়ে মুখ খুলতে চাননি প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। তবে ঘনিষ্ঠ মহলে নাকি মানিকবাবু জানিয়েছেন, তিনি শিক্ষক নিয়োগে দুর্নীতির তদন্তে সিবিআইকে সহায়তা করছেন। তলব পেয়ে বারবার গিয়েছেন। আদালতেও গিয়েছেন। সম্পত্তি সহ সব নথি জমা করেছেন। সিবিআই লুকআউট সম্পর্কিত কোনও নোটিস তিনি পাননি। এ বিষয়টি সংবাদ মাধ্যম থেকেই নাকি জেনেছেন তিনি। সিবিআই গত কয়েকদিনে তাঁকে তলবও করেনি।

আরও পড়ুন- প্রশিক্ষণ শিবিরে আসেননি ৩ কেন্দ্রীয় মন্ত্রী, গরহাজির সাংসদরাও, চরম অস্বস্তিতে বঙ্গ বিজেপি

সিবিআই সূত্রে জানা গিয়েছিল, গ্রামের বাড়িতে ছিলেন না মানিক ভট্টাচার্য। যাদবপুরের ফ্ল্যাটেও তাঁর দেখা মেলেনি। ফোনও বন্ধ ছিল। তাঁর ছেলের সঙ্গেও যোগাযোগ করা যাচ্ছিল না। এরপর বিধায়কের সব বাড়িতেই হানা দিয়েছিল সিবিআই দল। কিন্তু তারপরেও দেখা মেলেনি তাঁর। এরপরই সিবিআই সূত্রে জানা যায়, তড়িঘড়ি নদিয়ার পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্যদের অপসারিত সভাপতির বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হচ্ছে। তার ছবি সহ সমস্ত বিমানবন্দরে জানিয়ে দেওয়া হচ্ছে। মানিক ভট্টাচার্য যাতে বিদেশে না চলে যেতে পারেন সে জন্যই এই পদক্ষেপ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi lookout notice holder manik bhattacharya found at west bengal assembly