scorecardresearch

পার্থ চট্টোপাধ্যায়কে CBI তলব, সোমবার হাজিরার নির্দেশ

এই প্রথম নয়। এর আগেও ভুয়ো অর্থলগ্নিকারী সংস্থার তদন্তে পার্থ চট্টোপাধ্যায়কে নোটিস দিয়েছিল সিবিআই ও ইডি।

পার্থ চট্টোপাধ্যায়কে CBI তলব, সোমবার হাজিরার নির্দেশ
কেন্দ্রীয় গোয়েন্দাদের নজরে রাজ্যের মন্ত্রী।

আইকোর মামলায় রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়তে নোটিস দিল সিবিআই। আগামী ১৩ সেপ্টেম্বর তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। এই প্রথম নয়। এর আগেও ভুয়ো অর্থলগ্নিকারী সংস্থার তদন্তে পার্থ চট্টোপাধ্যায়কে নোটিস দিয়েছিল সিবিআই ও ইডি। সেই সময় অবশ্য অন্যান্য কাজে ব্যস্ততার কথা জানিয়ে হাজিরা এড়িয়েছিলেন রাজ্যের এই মন্ত্রী।

সিবিআই সূত্রে খবর, আইকোর মামলার তদন্তে একটি ভিডিও ক্লিপ মিলেছে। যেখানে দেখা যাচ্ছে যে, ভুয়ো অর্থলগ্নি সংস্থার একটি অনুষ্ঠানে হাজির ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। যেখানে আইকোরের কর্ণধার অনুকূল মাইতিও উপস্থিতি ছিলেন। ভিডিও-তে শোনা যায় যে সেখানেই ওই সংস্থার প্রশংসা করছিলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- অধীরের ইউ-টার্ন! মমতার বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস, নেই প্রচারেও

তদন্তকারীদের মতে, ততদিনে আইকোরের বিরুদ্ধে বেনিয়মের একাধিক অভিযোগ জমা পড়েছে। তাসত্বেও ভুয়ো অর্থনগ্নি সংস্থার অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী। তাহলে কী পার্থবাবু জানতেন না যে আইকোর ভুয়ো অর্থলগ্নি সংস্থা? নাকি সব জেনেই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি? জিজ্ঞাসাবাদের মাধ্যমে সেই তত্যই জানতে চায় সিবিআই।

এছাড়া, আইকোরের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে দক্ষিণ কলকাতার একটি বৃহৎ পুজো ক্লাবের অ্যাকাউন্টে মোটা অঙ্কের অর্থ জমা পড়েছিল। ওই ক্লাবের অন্যতম পৃষ্ঠপোষক পার্থ চট্টোপাধ্যায়। এই বিষয়টি কী রাজ্যের মন্ত্রী জানতেন? তাঁর নির্দেসেই কী ক্লাবকে অর্থ সাহায্য করেছিল আইকোর? জিজ্ঞাসাবাদের তারও হদিশ পেতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi notice to partha chatterjee for icore case