scorecardresearch

বড় খবর

চিটফান্ড মামলায় TMC MLA-র বাড়িতে CBI, হানা বিধায়কের পুরপ্রধান ভাইয়ের বাড়িতেও

সানমার্গ চিটফান্ড মামলার তদন্তের গতি আরও বাড়াল সিবিআই।

চিটফান্ড মামলায় TMC MLA-র বাড়িতে CBI, হানা বিধায়কের পুরপ্রধান ভাইয়ের বাড়িতেও
অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে সিবিআই।

সানমার্গ চিটফান্ড মামলার তদন্তের গতি আরও বাড়াল সিবিআই। সানমার্গ তদন্তে এবার এক তৃণমূল বিধায়কের বাড়িতে হানা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারীর বাড়িতে সিবিআই তল্লাশি। এরই পাশাপাশি তল্লাশি বিধায়কের ভাইয়ের বাড়িতেও। আর্থিক প্রতারণার মামলায় কাঁচরাপাড়া ও হালিশহর জুড়ে একাধিক জায়গায় রবিবাসরীয় সকালে অতর্কিতে হানা কেন্দ্রীয় তদন্তকারী দলের।

লগ্নি সংস্থার নামে বাজার থেকে কোটি-কোটি টাকা তুলে আত্মসাতের অভিযোগে সিবিআই জালে হালিশহরের তৃণমূল পুরপ্রধান রাজু সাহানি। হালিশহরের প্রভাবশালী এই তৃণমূল নেতাকে আর্থিক প্রতারণার মামলায় গ্রেফতার করেছে সিবিআই। আসানসোল বিশেষ সিবিআই আদালতের নির্দেশে বর্তমানে কেন্দ্রীয় সংস্থার হেফাজতেই রয়েছেন রাজু। এদিকে রাজুর গ্রেফতারির পরপরই প্রতারণার মামলার তদন্তে একাধিক চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের।

সেই তথ্য হাতে পেয়েই ফের হানা কেন্দ্রীয় দলের। রবিবার সকালে বীজপুরের তৃণমূল বিধায়ক সুবোধ অধিকারীর বাড়িতে পৌঁছে যায় সিবিআই। বিধায়কের বাড়িতে তল্লাশি অভিযান চালানোর পাশাপাশি গোয়েন্দাদের অন্য একটি দল অভিযানে যায় বিধায়কের ভাইয়ের বাড়িতেও। বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারীর ভাই কমল অধিকারী কাঁচরাপাড়া পুরসভার তৃণমূল পুরপ্রধান।

প্রভাবশালী এই তৃণমূল নেতার বাড়িতেও এদিন চলে সিবিআই তল্লাশি। এদিন কাঁচরাপাড়ার আরও এক কাউন্সিলরের বাড়িতেও হানা দেন গোয়েন্দারা। একইসঙ্গে তল্লাশি চলে হালিশহরের ধৃত তৃণমূল পুরপ্রধান রাজু সাহানির ভাইয়ের বাড়িতেও।

হালিশহরের পুরপ্রধান রাজু সাহানির সঙ্গে ঘনিষ্ঠতার কথা স্বীকার করলেও চিটফান্ড মামলায় তাঁর কোনও যোগ নেই বলেই দাবি কাঁচরাপাড়ার তৃণমূল পুরপ্রধান কমল অধিকারীর। তাঁদের পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন এই তৃণমূল নেতা।

আরও পড়ুন- অতর্কিতে হানায় পালানোর সুযোগই পেল না ‘খুনি’, তপন কান্দু খুনে CBI জালে আরও ১

হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি। সানমার্গ নামে একটি সংস্থা চালানোর নামে বাজার থেকে কোটি-কোটি টাকা তুলে তিনি আত্মসাৎ করেছেন বলে অভিযোগ। আর্থিক প্রতারণার মামলায় তাঁর বাড়িতে হানা দিয়ে নগদ ৮০ লক্ষ টাকা উদ্ধার করেছে সিবিআই। এরপরেই তাঁকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- রবির ছুটিতে পুজোর শপিং? বেলা গড়ালেই বিরাট বদল আবহাওয়ায়

এদিকে, তাঁর বিরুদ্ধে কোটি-কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠলেও নিজেকে নির্দোষ বলেই গতকাল দাবি করেছিলেন রাজু। শনিবার আসানসোল বিশেষ সিবিআই আদালতে তোলার আগে তিনি বলেছিলেন, ”আমি এসবে যুক্ত নই, শীঘ্রই সব বুঝতে পারেবন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi raided tmc mlas residence in sunmurg chitfund case488157