scorecardresearch

বড় খবর

কয়লা কাণ্ডে বিনয়ের সম্পত্তি বাজেয়াপ্ত শুরু CBI-এর, হুলিয়া জারির নোটিশ সংবাদপত্রে

কয়লা পাচার কাণ্ডে তদন্তে গতি বাড়াল সিবিআই। মূল অভিযুক্ত বিনয় মিশ্রের সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করে দিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

Cbi starts to seizing property of Binay Mishra in Coal Smuggling Case
কয়লা কাণ্ডে ফেরার বিনয় মিশ্রের সম্পত্তি বাজেয়াপ্ত করা শুরু করল সিবিআই।

কয়লা পাচার কাণ্ডে তদন্তে গতি বাড়াল সিবিআই। মূল অভিযুক্ত বিনয় মিশ্রের সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করে দিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। রীতিমতো হুলিয়া জারি করে বিনয়ের নামে নোটিস দেওয়া হল বিভিন্ন সংবাদপত্রে। রবিবার আসানসোলের সিবিআই বিশেষ আদালতের তরফে ওই নোটিস দেওয়া হয়েছে বিভিন্ন সংবাদপত্রে। আগামী ২০ জুনের মধ্যে গরু ও কয়লা পাচারকাণ্ডে মূল অভিযুক্ত ফেরার বিনয় মিশ্রকে সশরীরে সিবিআই আদালতে হাজিরার শেষ সুযোগ দেওয়া হয়েছে।

কয়লা-কাণ্ডে নাম জড়াতেই দেশ ছেড়েছেন যুব তৃণমূলের প্রাক্তন নেতা বিনয় মিশ্র। শুধু কয়লা পাচারই নয় গরু পাচারের সঙ্গেও বিনয়ের জড়িত থাকার একাধিক ‘প্রমাণ’ সিবিআইয়ের হাতে এসেছে। তবে সিবিআই স্ক্যানারে আসতেই দেশ ছাড়েন বিনয়। কলকাতা থেকে পালিয়ে দুবাই হয়ে বিনয় এই মুহূর্তে প্রশান্ত মহাসাগরের বুকে দ্বীপরাষ্ট্র ভানুয়াতুরে রয়েছেন বলে দাবি সিবিআইয়ের।

ফেরার বিনয় মিশ্রের নামে হুলিয়া জারি করো এই নোটিশ দেওয়া হয়েছে বিভিন্ন সংবাদপত্রে।

ইতিমধ্যেই সিবিআইয়ের আবেদনে সাড়া দিয়ে কোটি-কোটি টাকার কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত ফেরার বিনয়ের নামে রেড কর্নার নোটিশ জারি করেছে ইন্টারপোল।

আরও পড়ুন- অর্জুনের মানভঞ্জন, পাট নিয়ে বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক ‘ইতিবাচক’, টুইট সাংসদের

সিবিআইয়ের পাশাপাশি বিনয় মিশ্রের অবৈধ কারবারের তদন্ত করছে আর এক কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। আগেই বিনয় মিশ্রের সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করে দিয়েছে ইডি-ও। এবার পালা সিবিআইয়ের। আদালতের নির্দেশ পেয়ে সেই কাজও শুরু করে দিয়েছেন কেন্দ্রীয় সংস্থার কর্মীরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi starts to seizing property of binay mishra in coal smuggling case