বড় খবর

গরু-কয়লা পাচার কাণ্ডে রাজ্যের ৬ পুলিশকর্তাকে সমন সিবিআইয়ের

তাঁদের জেরা করে এই পাচারচক্রের রাঘববোয়ালদের হদিশ পেতে চান সিবিআইয়ের গোয়েন্দারা।

বঙ্গে ভোটের মুখে ব্যাপক তৎপরতা সিবিআইয়ের। অবৈধ গরু ও কয়লা পাচার কাণ্ডে এবার রাজ্যের ছয় পুলিশ আধিকারিককে সমন পাঠাল কেন্দ্রীয় তদন্তকারি এজেন্সি। তাঁদের মধ্যে একজন শীর্ষ আধিকারিক ও এক ইনস্পেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন। সূত্রের খবর, এক সপ্তাহের মধ্যে তাঁদের নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে।

অবৈধ গরু-কয়লা পাচার নিয়ে ওই পুলিশ আধিকারিকদের জেরা করবে সিবিআই। তাঁদের জেরা করে এই পাচারচক্রের রাঘববোয়ালদের হদিশ পেতে চান সিবিআইয়ের গোয়েন্দারা। মনে করা হচ্ছে, বিএসএফের বেশ কিছু আধিকারিক, ব্যবসায়ী এবং কাস্টমসের আধিকারিকরা এই পাচারে যুক্ত রয়েছেন। কয়েকদিন আগে বিনয় মিশ্র নামে এক যুব তৃণমূল নেতার নাম উঠে আসে গরু-কয়লা পাচার কাণ্ডে। কলকাতায় তাঁর তিনটি ফ্ল্যাটে হানা দেয় সিবিআই। কৈখালির একটি ফ্ল্যাট সিল করে দেন গোয়েন্দারা। এই ঘটনায় রাজ্যের শাসকদলকে বিঁধেছে বিরোধী দল বিজেপি।

আরও পড়ুন ২০১৪-র টেট উত্তীর্ণদের জন্য হাইকোর্টের নয়া নির্দেশিকা

প্রসঙ্গত, এঁরাই প্রথম নয়। এর আগেও মালদার দুজন পুলিশ কর্মীকে জেরা করেছে সিবিআই। পাঁচ ঘণ্টা ধরে সেই জেরায় বেশ কয়েকজন শীর্ষ পুলিশ আধিকারিকের নাম উঠে এসেছে তদন্তে। এর আগে সিবিআই গরু পাচার কাণ্ডে বিএসএফ আধিকারিক ও এনামুল হক নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করে। সতীশ কুমার নামে ওই বিএসএফ আধিকারিকের বিরুদ্ধে পাচারে যুক্ত থাকার প্রমাণ পান গোয়েন্দারা। বাংলায় বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই একের পর এক রাজনৈতিক ব্যক্তিত্বদের নাম উঠে আসছে গরু-কয়লা পাচার কাণ্ডে। ভোটের আগে যা অস্বস্তিতে রেখেছে শাসকদলকে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi summons 6 police officials to question over cattle coal smuggling in bengal

Next Story
২০১৪-র টেট উত্তীর্ণদের জন্য হাইকোর্টের নয়া নির্দেশিকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com