বড় খবর

সামনেই গঙ্গাসাগর মেলা, প্রস্তুতি খতিয়ে দেখতে কাল যাচ্ছেন মুখ্যমন্ত্রী

আগামী ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর সফর। কাল গঙ্গাসাগরে পৌঁছে কপিল মুনির আশ্রমে পুজো দেওয়ার পরিকল্পনা মুখ্যমন্ত্রীর।

Chief Minister Mamata Banerjee is going to check the preparations for Gangasagar Mela
গঙ্গাসাগরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

তিনদিনের সফরে আগামিকাল গঙ্গাসাগরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর সফর। করোনাকালে ফের একবার গঙ্গাসাগর মেলার প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য সরকার। কীভাবে মেলার প্রস্তুতি নিচ্ছে স্থানীয় প্রশাসন? সরেজমিনে তা খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী।

দেশজুড়ে নতুন করে আতঙ্ক তৈরি করেছে করোনা। ভাইরাসের নয়া প্রজাতি ওমিক্রন ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে। এই আবহে আর কিছুদিনের মধ্যেই গঙ্গাসাগর মেলা। মেলার প্রস্তুতি তুঙ্গে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের। গঙ্গাসাগর মেলার জন্য এবার বিশেষ প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। সংক্রমণ এড়িয়ে পুন্যার্থীদের পুণ্য অর্জনে যাতে কোনও সমস্যা না হয় সেদিকেও বাড়তি দৃষ্টি রয়েছে প্রশাসনের।

মেলা প্রাঙ্গণেই থাকছে করোনা পরীক্ষা কেন্দ্র। রাখা হচ্ছে অ্যাম্বুল্যান্স। প্রতি বারের মতো এবারও চিকিৎসক, নার্স থেকে শুরু করে অন্য স্বাস্থ্যকর্মীরাও থাকছেন। করোনার জন্য এবারও বাড়তি একগুচ্ছ সুরক্ষা নিচ্ছে প্রশাসন।

আরও পড়ুন- রাজ্যের নতুন লোকায়ুক্ত হচ্ছেন প্রাক্তন বিচারপতি অসীম রায়, সর্বসম্মতিক্রমে নাম চূড়ান্ত

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি এবার খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ২৮ ডিসেম্বর গঙ্গাসাগরে পৌঁছে কপিল মুনির আশ্রমে পুজো দেওয়ার পরিকল্পনা রয়েছে মুখ্যমন্ত্রীর। সাগরে গিয়ে প্রশাসনিক বৈঠকও করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনদিনের সফরে আসন্ন গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখবেন তিনি। সোমবার বিধানসভায় একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, করোনা পরিস্থতির জেরে এবার সাগরে নেমে স্নানের ছাড়পত্র সম্ভবত দিচ্ছে না প্রশাসন। সংক্রমণ এড়াতে বরং জোর দেওয়া হচ্ছে ই-স্নানেই। ড্রোনের মাধ্যমেও গঙ্গাসাগরে স্নানের ব্যবস্থা রাখা হচ্ছে।

ড্রোনই পুন্যার্থীদের সাগরের জল ছেটানোর বন্দোবস্ত করবে বলে জানা গিয়েছে। সব মিলিয়ে করোনার সংক্রমণ এড়াতে গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে এবার অভিনব বন্দোবস্ত করছে প্রশাসন। ইতিমধ্যেই সেসবের প্রস্তুতি তুঙ্গে। মেলার সেই প্রস্তুতি এবার সরেজমিনে খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chief minister mamata banerjee is going to check the preparations for gangasagar mela

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com