scorecardresearch

দেবযানীকে মিথ্যা বয়ানের চাপ, CID-র দাবি ‘ভিত্তিহীন অভিযোগ’

সিআইডির তরফে নাকি দেবযানীকে সারদা মামলায় রাজসাক্ষী করারও টোপ দেওয়া হয়েছে।

দেবযানীকে মিথ্যা বয়ানের চাপ, CID-র দাবি ‘ভিত্তিহীন অভিযোগ’
অভিযোগ ওড়াচ্ছে রাজ্য তদন্তকারী সংস্থার।

সিআইডির বিরুদ্ধে আজ বিস্ফোরক অভিযোগ করেছেন সারদার মামলায় অভিযুক্ত জেলবন্দি দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী। তাঁর দাবি, সারদা কর্তা সুদীপ্ত সেন- শুভেন্দু অধিকারী ও সুজন চক্রবর্তীকে ৬ কোটি টাকা দিয়েছে বলে মিথ্যা বয়ান দিতে দেবযানীতে চাপ দিচ্ছে সিআইডি। মিথ্যা বয়ান না দিলে ফের মামলায় ফাঁসানোর হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। বিচার চেয়ে সিবিআইকে চিঠি লিখেছেন শর্বরীদেবী। যা নিয়ে রাজ্যরাজনীতিতে বিতর্ক তুঙ্গে।

শর্বরী মুখোপাধ্যায় সিআইডি আধিকারিক অভিজিৎ মুখোপাধ্যায়ের নামও উল্লেখ করেছেন তাঁর চিঠিতে। তবে, দেবযানীর মায়ের অভিযোগ বৃহস্পতিবার নস্যাৎ করেছে রাজ্য গোয়েন্দা সংস্থা। শর্বরী মুখোপাধ্যায়ের অভিযোগ ‘ভিত্তিহীন’ ও ‘উদ্দেশ্যমূলক’ বলে দাবি সিআইডি-র।

প্রেস বিবৃততে সিআইডি জানিয়েছে, ‘সংবাদমাধ্যম থেকে জানতে পারা গিয়েছে দেবযানী মুখোপাধ্যায়ের মা সিআইডির বিরুদ্ধে কিছু অভিযোগ করেছেন। জয়নগর থানার একটি মামলায় কোর্টের নির্দেশে দমদম সেন্ট্রাল সংশোধনাগারে দেবযানী সিআইডি আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করেছিল। গোয়েন্দা দলে মহিলা কর্মীও ছিলেন। সংবাদমাধ্যমে দেখতে পাওয়া ৭ সেপ্টেম্বর দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের অভিযোগ ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। সিআইডি ওই অভিযোগ নস্যাৎ করছে। তদন্তকারী সংস্থা হিসাবে আমরা আইন মেনেই সমস্ত তদন্ত করি। আগামী দিনে আইন মেনেই তদন্ত করব। সংবাদমাধ্যমকে এ ধরনের অপপ্রচার এবং ভুয়ো তথ্য থেকে দূরে থাকার জন্য অনুরোধ করছি।’

আরও পড়ুন- শুভেন্দু-সুজনের বিরুদ্ধে অভিযোগ করতে CID-র চাপ দেবযানীকে, অভিযোগ মায়ের, CBI-কে চিঠি

শর্বরী মুখোপাধ্য়ায়ের সিবিআইকে লেখা চিঠিতে উল্লেখ, দেবযানী এখন দমদম জেলে বন্দি। গত ২৩ অগাস্ট জেলে দেবযানীকে সিআইডি জিজ্ঞাসাবাদ করেছে। তখনই বেশ কয়েকটি প্রশ্নের পর সিআইডি-র অফিসার অভিজিৎ মুখোপাধ্যায় নাকি দেবযানীকে বলেন, শুভেন্দু ও সুজনকে ৬ কোটি টাকা দিয়েছিলেন বলে সারদা কর্তা সুদীপ্ত সেন আগেই জানিয়েছেন। দেবযানীকে বলতে হবে, তাঁর সামনেই সেই টাকা শুভেন্দু ও সুজনকে দেওয়া হয়েছিল।’ সিআইডির তরফে নাকি দেবযানীকে সারদা মামলায় রাজসাক্ষী করারও টোপ দেওয়া হয়েছে। প্রশ্ন হল, কেন প্রায় ১০ বছরের পুরনো মামলার বয়ান এখন রেকর্ড করা হবে?

এই চিঠি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। তৃণমূলকে কটাক্ষ করছে বিজেপি ও অন্যান্য বিরোধী দল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cid dismissed allegation of debjani mukherjee s mother claims