scorecardresearch

বড় খবর

প্রকল্পের কাজ থমকে, ‘তোমাদের কানমোলা খাওয়া উচিত’, সরকারি কর্তাদের দুষলেন মুখ্যমন্ত্রী

সরকারি প্রকল্পের কাজ থমকে থাকায় মুখ্যমন্ত্রীর রোষের মুখে জেলা প্রশাসনের কর্তারা।

Cm Mamata Banerjee criticise Bankura district administative officers regarding slowness of government projects
বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুরুলিয়ার পর এবার লাগোয়া জেলা বাঁকুড়া। রাঢ়বঙ্গের এই জেলায় সরকারি প্রকল্পের বেশ কয়েকটি কাজ থমকে থাকায় মুখ্যমন্ত্রীর রোষের মুখে জেলা প্রশাসনের কর্তারা। বাঁকুড়া জেলার বিভিন্ন প্রান্তে একাধিক সরকারি দফতরের কাজ নির্ধারিত সময়ের মধ্যেও শেষ করা যায়নি। মঙ্গলবার প্রশাসনিক বৈঠকে সেই বিষয়টি নিয়েই জেলা প্রশাসনের আধিকারিকদের কড়া সমালোচনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেন, ”তোমাদের কানমোলা খাওয়া উচিত।”

জঙ্গলমহল সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। সোমবার পুরুলিয়া জেলায় প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার তাঁর গন্তব্য ছিল রাঢ়বঙ্গের আর এক জেলা বাঁকুড়া। প্রশাসনিক বৈঠকে জেলায় সরকারি প্রকল্পগুলির কাজ কি অবস্থায় রয়েছে তা জানতে চান মুখ্যমন্ত্রী। কিন্তু দেখা যায় বাঁকুড়া জেলায় বেশ কয়েকটি প্রকল্প কয়েক বছর আগে শুরু হলেও তার কাজ এখনও শেষ হয়নি।

শিল্পীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় মুখ্যমন্ত্রীর।

রাজ্যের সেরা পর্যটনকেন্দ্রগুলির মধ্যে অন্যতম মুকুটমণিপুর রয়েছে এই জেলাতেই। সেই মুকুটমণিপুরে ২০১৭ সালে সাংস্কৃতিক ভবন তৈরির কথা ছিল। কিন্তু তারপর ৫ বছর পেরিয়ে গেলেও তা তৈরি হয়নি। শুধু এটাই নয়, জেলাজুড়ে আরও কয়েকটি সরকারি প্রকল্পের কাজও থমকে রয়েছে। এদিন প্রশাসনিক বৈঠকে সরকারি একাধিক প্রকল্পের কাজে ঢিলেমি নিয়ে প্রশাসনিক কর্তাদের তুলোধনা করেন মুখ্যমন্ত্রী। তারপরেই বাঁকুড়া জেলা প্রশাসনের আধিকারিকদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, ”তোমাদের কানমোলা খাওয়া উচিত।”

আরও পড়ুন- ‘আমার দলের হলে টেনে চারটে থাপ্পড় মারতাম’, ভরা বৈঠকে জেলাশাসককে তুলোধনা মমতার

আরও পড়ুন- ‘বিজেপির সব নেতা-মন্ত্রীকে হাজতে পোরা উচিত’, পুরুলিয়ায় তোপ দাগলেন মমতা

গতকাল পুরুলিয়াতেও প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর রোষের মুখে পড়েছিলেন জেলাশাসক। সরকারি টাকা আদায়ে অনিয়মের অভিযোগে গতকাল তেলেবেগুনে জ্বলে উঠেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়ার জেলাশাসককে তুলোধনা করে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ”ডিএম শুনতে পাচ্ছো? এগুলো কিন্তু তৃণমূল করেনি। নিজেরা টাকাটা নেয়, নিজেরাই খেয়ে নেয়! কী জেলা চালাচ্ছো তুমি? এতদিন জেলায় আছ। আমার ধারণাই বদলে গেল! এত কিছু দিচ্ছি মানুষকে, তবু কয়েক জন এত লোভী কেন হয়ে গিয়েছে! আর কত চাই? আমার পার্টির লোক হলে আমি টেনে চারটে থাপ্পড় মারতাম। তাঁদের আমি সবসময় শাসন করি।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee criticise bankura district administative officers regarding slowness of government projects