scorecardresearch

বড় খবর

বণ্টনের কাজ শেষ, শনিবার রাজ্যে টিকাকরণ কর্মসূচির সূচনা করবেন মুখ্যমন্ত্রী

ওইদিনই নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোটা কর্মসূচির সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের বিভিন্ন জেলায় পৌঁছে গিয়েছে কোভিশিল্ড ভ্যাকসিন। আগামী শনিবার গোটা দেশের মতো রাজ্যেও শুরু হবে করোনার গণ টিকাকরণ কর্মসূচি। ওইদিনই নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোটা কর্মসূচির সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে বসেই তিনি কর্মসূচির তদারকি করবেন বলে জানা গিয়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্তে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা টিকা নেবেন, তাঁদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী। এমনটাই জানিয়েছে স্বাস্থ্যভবন।

ইতিমধ্যেই রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল যেমন আরজি কর, এনআরএস, স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন, বেলেঘাটা আইডি, এসএসকেএম-সহ সমস্ত মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে নির্দিষ্ট সংখ্যক ভ্য়াকসিনের ডোজ পাঠিয়ে দেওয়া হয়েছে। আজ, বৃহস্পতিবারের মধ্যেই সমস্ত মেডিক্যাল কলেজগুলিতে টিকা বণ্টনের কাজ শেষ হবে। বাংলায় প্রথম দফায় ৭ লক্ষ টিকার ডোজ পৌঁছে গিয়েছে।

আরও পড়ুন পরিকাঠামো থাকলে কোভিড ভ্যাকসিন দিতে পারবে বেসরকারি হাসপাতালও

জানা গিয়েছে, ন্যাশনাল মেডিক্যালে ১৬২০ ডোজ, এনআরএসে ৩৩৫০, এসএসকেএম-এ ৪২৫০, চিত্তরঞ্জন সেবাসদনে ৮৫০, আরজি করে ৪২৫০ এবং মেডিক্যাল কলেজে ৩৯৯০ ডোজ পাঠানো হয়েছে। বাকি বালিগঞ্জের স্টোরে রাখা থাকবে। এর মধ্যে ৯৩,৫০০ ডোজ বরাদ্দ কলকাতার জন্য। এর আগে দুদফায় ড্রাই রান হয়েছে টিকাকরণের। উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও করোনার টিকা বণ্টন চলছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে উত্তরের বিভিন্ন জেলায় যাচ্ছে কোভিশিল্ড টিকা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee to launch covid vaccination in bengal on 16 jan