scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

উৎসব আবহে খুশির খবর, দাম কমল LPG গ্যাস সিলিন্ডারের, সস্তা হতে পারে বিরিয়ানি-চাপ

বড় খবরে খুশির হাওয়া

উৎসব আবহে খুশির খবর, দাম কমল LPG গ্যাস সিলিন্ডারের, সস্তা হতে পারে বিরিয়ানি-চাপ
দাম কমল LPG গ্যাস সিলিন্ডারের

অক্টোবরের শুরুতে এলপিজি গ্যাস সিলিন্ডারের নতুন দাম প্রকাশ করা হয়েছে। ১ লা অক্টোবর এলপিজি সিলিন্ডারের দামে কোন পরিবর্তন করা না হলেও বেশ অনেকটাই কমল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। আজ থেকে দিল্লিতে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ২৫.৫০ টাকা কমেছে। মুম্বইয়ের কথা বললে, দাম কমেছে ৩২.৫০ টাকা। কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৩৬.৫০ টাকা কমে রেকর্ড গড়েছে। চেন্নাইতে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৩৫.৫০ টাকা কমেছে। এমন পরিস্থিতিতে উৎসবের আগে গ্রাহকদের জন্য স্বস্তির খবর! বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমার ফলে হোটেল রেস্তোরাঁতে খাবার-দাবার অনেকটাই সস্তা হতে পারে।

মহানগরীতে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের নতুন দাম

১৯ কেজি গ্যাস সিলিন্ডার ইন্ডেন এলপিজি সিলিন্ডার আজ থেকে থেকে দিল্লিতে ১৮৫৯.৫০ টাকায় পাওয়া যাবে। মুম্বইতে পাওয়া যাবে ১৮১১.৫০ টাকায়, কলকাতায় ১৯৫৯.০০ টাকায় এবং চেন্নাইতে এই গ্যাস সিলিন্ডারটি ২০০৯.৫০ টাকায় পাওয়া যাবে। এই নিয়ে টানা ষষ্ঠ মাসে বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমানো হয়েছে। এর আগে সেপ্টেম্বরেও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা পর্যন্ত কমানো হয়েছিল। অন্যদিকে, যদি আমরা ১৪.২ কেজির ডোমেস্টিক সিলিন্ডারের কথা বলি, তবে ৬ই জুলাই থেকে এর দামে কোনও পরিবর্তন হয়নি। রাজধানী দিল্লিতে ইন্ডেনের গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম ১,০৫৯ টাকা। অন্যদিকে, আমরা যদি আর্থিক রাজধানী মুম্বাইয়ের কথা বলি, তাহলে এখানে ডোমেস্টিক সিলিন্ডার পাওয়া যাচ্ছে ১,০৫২ টাকায়, কলকাতায় ১,০৭৯ টাকায় এবং চেন্নাইয়ে ১,০৬৮ টাকায়।

আরও পড়ুন: [ ৬২১ টাকাতেই স্মার্টফোন! পুজো উপলক্ষে ঘরে আনুন 5G মোবাইল, সেরা অফার দিচ্ছে Redmi ]

সিএনজি-পিএনজির দাম বেড়েছে

গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক বাজারে প্রাকৃতিক গ্যাসের দাম ক্রমাগত বাড়ছে। এমন পরিস্থিতিতে, সরকার দেশীয় প্রাকৃতিক গ্যাসের দাম ৪০% বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, যা ১লা থেকে কার্যকর করা হয়েছে। প্রাকৃতিক গ্যাসের দাম প্রতি এমএমবিটিইউ ৬.১ ডলার থেকে ৮.৫৭ ডলার প্রতি এমএমবিটিইউতে বাড়ানো হয়েছে। এই বৃদ্ধির পরও আজ কমানো হয়েছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম।এতে আগামী দিনে দেশে মুদ্রাস্ফীতি কিছুটা হলেও কমবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, আমরা যদি আজকের পেট্রোল এবং ডিজেলের দামের কথা বলি তবে আজ এর দামে কোনও পরিবর্তন হয়নি। পেট্রোল এবং ডিজেলের ক্ষেত্রে টানা ১৩৩ দিন ধরে একই দাম বহাল রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Commercial lpg cylinder price reduced in october 2022 know latest price