Contempt case filed by Menoka Gambhir against ED dismissed in HC West Bengal: ধোপে টিকল না মেনকার নালিশ, ED-র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা খারিজ | Indian Express Bangla

ধোপে টিকল না মেনকার নালিশ, ED-র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা খারিজ

মেনকা গম্ভীরকে বিমানবন্দরে আটকে রাখা নিয়ে বৃহস্পতিবারই ভুল স্বীকার করেছিল ইডি।

ধোপে টিকল না মেনকার নালিশ, ED-র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা খারিজ
মেনকার মামলা খারিজ হাইকোর্টের।

ধোপে টিকল না মেনকার নালিশ। ইডির বিরুদ্ধে দায়ের করা আদালত অবমাননার মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকার দায়ের করা মামলায় বিচারপতি মৌসুমী ভট্টাচার্য জানিয়েছেন, আদালতের অবমাননা হয় এমন কোনও কাজ ইচ্ছাকৃতভাবে করেনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও অভিবাসন দফতর।

এর আগে বৃহস্পতিবার আদালত অবমাননার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে বিমানবন্দরে আটকে রাখা নিয়ে ভুল স্বীকার করেছে ইডি। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে ইডির আইনজীবী জানিয়েছেন, মেনকাকে কলকাতা বিমানবন্দরে আটকে রাখা ঠিক হয়নি। তবে এক্ষেত্রে অভিষেক-শ্যালিকার হয়রানি হলেও এটা আদালত অবমাননা বলে মানতে নারাজ ছিল ইডি।

আরও পড়ুন- ফের ধাক্কা রাজ্যের, তপন দত্ত খুনে CBI তদন্তের নির্দেশ বহাল ডিভিশন বেঞ্চে

ওই মামলাতেই এবার ইডি ও অভিবাসন দফতরকে ক্লিনচিট দিল আদালত। উল্লেখ্য, এর আগে গত ৩০ অগাস্ট বিচারপতি মৌসুমী ভট্টাচার্যই সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে কলকাতায় জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন ইডি-কে। তবে তাঁর বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপ করা যাবে না বলেও স্পষ্ট করে জানিয়েছিলেন তিনি।

আদালতের এই নির্দেশের পরেও তাঁকে বিমানবন্দরে আটকে রেখে আদালত অবমাননা করেছে ইডি ও অভিবাসন দফতর, এমনই অভিযোগ ছিল মেনকার। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের দায়ের করা সেই মামলার রায়দান হয় শুক্রবার। মেনকার দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে উচ্চ আদালত।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Contempt case filed by menoka gambhir against ed dismissed in hc

Next Story
প্রাথমিকে চাকরির জন্য লক্ষ-লক্ষ ঘুষ, নিয়োগ না পেয়ে আত্মঘাতী যুবক