বাংলায় করোনায় মৃত বেড়ে ১৭৮, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩৬

রাজ্য়ে করোনা সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (৭৩৯), এরপরই রয়েছে হাওড়া(৪০৩) , উত্তর ২৪ পরগনা (২১৮), হুগলি (৭৯)।

By:
Edited By: Souradip Samanta Kolkata  May 19, 2020, 8:02:20 PM

যত দিন গড়াচ্ছে, বাংলায় করোনার প্রকোপ ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩৬ জনের শরীরে কোভিড ১৯ মিলেছে। মঙ্গলবার পর্যন্ত পশ্চিমবঙ্গে ভাইরাসে মোট আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ২,৯৬১। করোনায় বাংলায় মৃত বেড়ে হয়েছে ১৭৮। এই মুহূর্তে করোনায় অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ১৬৩৭। রাজ্য়ে করোনায় সুস্থ হয়েছেন ১০৭৪ জন, স্বাস্থ্য় দফতরের বুলেটিন সূত্রে জানা গিয়েছে। রাজ্য়ে করোনা সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা (৭৩৯), এরপরই রয়েছে হাওড়া(৪০৩) , উত্তর ২৪ পরগনা (২১৮), হুগলি (৭৯)।

কলকাতা মেডিক্যাল কলেজে সাজ সাজ রব। বাংলায় প্রথমবার পরীক্ষামূলকভাবে প্লাজমা থেরাপির জন্য প্রস্তুত এশিয়ার প্রাচীনতম মেডিক্যাল কলেজ। প্লাজমা থেরাপি শুরু করার জন্য ইতিমধ্যে রাজ্য স্বাস্থ্য দফতরের অনুমতিও পৌঁছে গিয়েছে। সোমবারই কলকাতা মেডিক্যাল কলেজ শুরু করল প্লাজমা গ্রহণ। হাসপাতাল সূত্রে খবর, এদিনই ব্লাড ট্রান্সফিউশন বিভাগ করোনা-মুক্ত দুই দাতার শরীর থেকে প্লাজমা গ্রহণ করেছে।

Cyclone Amphan Live Updates: বাংলার আরও কাছে সুপার সাইক্লোন ‘আমফান’, নবান্নে চালু কন্ট্রোল রুম

কনটেন্টমেন্ট-এফেক্টেড জোন ছাড়া বাংলায় ২১ তারিখ সব বড় দোকান খোলা হবে বলে জানিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। তিনি আরও জানিয়েছেন, ”২৭ তারিখ ফিরহাদ হাকিম, কলকাতা পুলিশ কমিশনার, ডিজি, স্বরাষ্ট্রসচিব এবং পুরসভার সচিবদের নিয়ে কমিটি হবে। জোড়-বিজোড় নীতি মেনে হকার্স মার্কেট খোলার বিষয়টি তাঁরা ঠিক করবেন। একদিন জোড়, এক দিন বিজোড়, এই ভাবে খোলা হবে দোকান। নাম্বারিং করে দেওয়া হবে। তাহলে সামাজিক দূরত্বও বজায় থাকবে। আবার জীবন-জীবিকাও চালু থাকবে। বড়-মাঝারি-ছোট দোকান খুলে যাবে ২১ তারিখ থেকে। স্যানিটাইজেশন, গ্লাভস, মাস্ক আবশ্যক। ফুটপাতের সব দোকান সেভাবেই খোলা যেতে পারে।”

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫০০ জন। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরোল এক লক্ষ। দেশে করোনায় মৃত বেড়ে হয়েছে ৩,০২৯। তবে বাড়ছে সুস্থতার হারও। এখনও পর্যন্ত করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৬,৮২৪ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ লক্ষ ৭০ হাজার। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ১৫ হাজারের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus latest update west bengal 19 may 2020 live updates kolkata mamata banerjee covid 19

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X