scorecardresearch

বড় খবর

বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া ৩০০ ছুঁল

”এখনও রাজ্য়ের ৪ জেলা রেড জোন। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর রেড জোন”।

lockdown, লকডাউন
স্তব্ধ রাজপথ।
বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া ফের বাড়ল। রাজ্য়ে এই মুহূর্তে করোনা আক্রান্ত ৩০০, করোনা মুক্ত হয়েছেন ৭৯, বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন মুখ্য়সচিব রাজীব সিনহা। এদিন মুখ্য়সচিব আরও বলেন, ”আমাদের এখানে পর্যাপ্ত পরিমাণে পরীক্ষা করা হচ্ছে। কম পরীক্ষা করা হচ্ছে, এ অভিযোগ ঠিক নয়। গত ২৪ ঘণ্টায় ৮৫৫ করোনা টেস্ট হয়েছে। রাজ্য়ে মোট পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৩৭”।

অন্য়দিকে, মুখ্য়সচিব জানিয়েছেন, ”এখনও রাজ্য়ের ৪ জেলা রেড জোন। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর রেড জোন। আমরা ভেবেছিলাম যে পূর্ব মেদিনীপুর অরেঞ্জ জোন হবে, কিন্তু গত ১৯ তারিখ নতুন করে এক করোনা আক্রান্তের হদিশ মিলেছে তাই পূর্ব মেদিনীপুর এখনও রেড জোনে। ২৩ জেলার মধ্য়ে ৯ জেলায় কোনও সংক্রমণ মেলেনি। ওই ৯ জেলা গ্রিন জোনে রয়েছে। ১০ জেলায় অল্প সংখ্য়াক কেস মিলেছে। ওই ১০ জেলা অরেঞ্জ জোনে রয়েছে”।

আরও পড়ুন: মমতা সরকার কেন্দ্রীয় দলকে সহযোগিতায় রাজি, নবান্নের চিঠি দিল্লিকে

করোনা মোকাবিলায় বঙ্গবাসীকে সচেতন করতে এবার পথে নামলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। মঙ্গলবার করোনা সচেতনতার বার্তা নিয়ে কলকাতার রাজাবাজার, পার্ক সার্কাস ,তপসিয়া, মাঠপুকুর এলাকায় পরিদর্শন করেন মমতা। সেখানে গাড়িতে বসেই শহরবাসীর উদ্দেশে মমতা বলেন, ”লকডাউনে কোনও সমস্য়া হলে স্থানীয় পুলিশকে জানান। খাবারের সমস্য়া হলে পুলিশকে জানাবেন। পুলিশ সুন্দরভাবে কাজ করবে। আপনাদের কোনও সমস্য়া হচ্ছে কিনা দেখতে এসেছি। এই লড়াইয়ে আপনাদের সহযোগিতার প্রয়োজন। আমরা গোটা পরিস্থিতির উপর দিনরাত নজর রাখছি”।

অন্য়দিকে, করোনা পরিস্থিতিতে রাজ্য়ে কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে চাপানউতোর তুঙ্গে। কেন্দ্রের চিঠির পর এবার সহযোগিতার আশ্বাস দিয়ে কেন্দ্র সরকারকে পাল্টা চিঠি দিল নবান্ন। স্বারাষ্ট্রমন্ত্রকরে কড়া চিঠির জবাবে পাল্টা চিঠি দিয়ে রাজ্য় সরকারের তরফে জানানো হয়েছে কেন্দ্রীয় প্রতিনিধি দলকে সব ধরনের সহযোগিতা করা হবে।

এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্য়া ২০ হাজার ছুঁইছুঁই। দেশে ভাইরাসে আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ১৯ হাজার ৯৮৪। এ দেশে করোনায় মৃত বেড়ে হয়েছে ৬৪০। করোনা মুক্ত হয়েছেন ৩ হাজার ৮৬৯ জন। মহারাষ্ট্রের পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। সে রাজ্যে করোনা পজেটিভ ৫ হাজার ২১৮ জন। এরপরই রয়েছে গুজরাট (২,১৭৮) ও দিল্লি (২,১৫৬)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus latest update west bengal 22 april 2020 live updates mamata banerjee kolkata covid 19