scorecardresearch

বড় খবর

বাংলায় করোনায় আরও ৩ জনের মৃত্য়ু, আক্রান্ত বেড়ে ২৭৪

”ব্য়াঙ্ক খোলা-বন্ধের কথা কিছু বলা হয়নি। যেখানে কনটেনমেন্ট বা হটস্পট এলাকা, সেখানে কোনও সরকারি ও বেসরকারি দফতর চলবে না”।

বাংলায় করোনায় আরও ৩ জনের মৃত্য়ু, আক্রান্ত বেড়ে ২৭৪
ফাইল ছবি।

বাংলায় ফের করোনা আক্রান্তের মৃত্য়ু হল। পশ্চিমবঙ্গে আরও ৩ জন করোনা আক্রান্তের মৃত্য়ু হয়েছে। এ নিয়ে রাজ্য়ে ভাইরাসের বলি মোট ১৫। অন্য়দিকে, বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া আড়াইশো পেরোল। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্য়া এখন ২৭৪। রাজ্য়ে নতুন করে আরও ২৯ করোনা আক্রান্তের হদিশ মিলেছে, মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মুখ্য়সচিব রাজীব সিনহা।

এদিন মুখ্য়সচিব আরও জানিয়েছেন, ”বাংলায় করোনায় এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৩ জন। এখনও পর্যন্ত মোট ৬ হাজার ১৮২ করোনা পরীক্ষা করা হয়েছে। কলকাতা ও হাওড়ায় মোট ২২০টি র‍্যাপিড টেস্ট করা হয়েছে”।

রাজীব সিনহা জানান, ”এখনও রাজ্য়ের ৪ জেলা রেড জোন। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর রেড জোন। আমরা ভেবেছিলাম যে পূর্ব মেদিনীপুর অরেঞ্জ জোন হবে, কিন্তু গত ১৯ তারিখ নতুন করে এক করোনা আক্রান্তের হদিশ মিলেছে তাই পূর্ব মেদিনীপুর এখনও রেড জোনে। ২৩ জেলার মধ্য়ে ৯ জেলায় কোনও সংক্রমণ মেলেনি। ওই ৯ জেলা গ্রিন জোনে রয়েছে। ১০ জেলায় অল্প সংখ্য়াক কেস মিলেছে। ওই ১০ জেলা অরেঞ্জ জোনে রয়েছে”।

মুখ্য়সচিব বলেন, ”লকডাউন প্রোটোকল মানা হচ্ছে বাংলায়। লকডাউন ভাঙায় ২৮ হাজার জনকে গ্রেফতার করা হয়েছে রাজ্য়ে। ৩ হাজার গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে, ৩১০০-রও বেশি এফআইআর দায়ের করা হয়েছে। সুতরাং, যা যা করার প্রয়োজন করা হচ্ছে”।

আরও পড়ুন: করোনায় বাংলায় কেন্দ্রীয় দল, বেজায় চটলেন মমতা

করোনা আবহে বাংলায় কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে রাজ্য়-কেন্দ্র চাপানউতোর তুঙ্গে। সোমবার টুইটারে মমতা লিখেছিলেন, কী কারণে কেন্দ্রীয় দল পাঠানো হল, তা স্পষ্ট নয়। কোনও উপযুক্ত কারণ ছাড়া এ ধরনের পদক্ষেপ করা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী। এ ইস্য়ুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মমতা লিখেছেন, “কেন্দ্র যে রকম পদক্ষেপ করছে তা অত্যন্ত ভাল। কিন্তু রাজ্যকে না জানিয়ে কেন্দ্রীয় বাহিনী পাঠিয়ে প্রোটোকল ভাঙা হয়েছে”।

এদিকে, গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাস পজেটিভ ৯৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। ভারতে সবমিলিয়ে করোনা আক্রান্ত ১৮ হাজার ৬০১। এখনও পর্যন্ত দেশে ৩ হাজার ২৫১ জন সুস্থ হয়ে উঠেছেন। দেশে করোনায় মৃত ৫৯০ জন। কেন্দ্রের অনুমান, লকডাউন শিথিলের পর মে মাসের শেষ বা জুনের শুরুতে ফের এ দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়বে। সেই সময় ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি দ্বিগুণ হতে প্রায় ১২ দিন সময় লাগতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus latest updates 21 april 2020 live updates kolkata mamata banerjee covid 19