scorecardresearch

করোনাতঙ্কে রাজ্যজুড়ে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়াল মমতা সরকার

করোনা মোকাবিলায় ২০০ কোটি টাকার তহবিল তৈরি করা হয়েছে বলে জানান মমতা।

করোনাতঙ্কে রাজ্যজুড়ে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়াল মমতা সরকার

করোনাভাইরাস মোকাবিলায় বাংলায় আরও একাধিক পদক্ষেপ মমতা সরকারের। মারণ ভাইরাসের থেকে সতর্কতায় রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ মার্চ থেকে বাড়িয়ে ১৫ এপ্রিল পর্যন্ত করা হল। সোমবার নবান্নে বৈঠক থেকে একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে করোনা মোকাবিলায় ২০০ কোটি টাকার তহবিল তৈরি করা হয়েছে বলে জানান মমতা।

একইসঙ্গে রিয়্যালিটি শো, ফিল্ম শুটিং, সমস্ত অডিটোরিয়াম বন্ধ রাখার অনুরোধ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। জমায়েত এড়ানোর জন্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে অনুরোধ জানিয়েছেন মমতা।

আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত আইসিডিএস কেন্দ্র। বাচ্চাদের কথা ভেবে তাঁদের বাড়িতে চাল-ডাল খাবার পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: LIVE: করোনা সন্দেহে বেলেঘাটা আইডি-তে ভর্তি ১৫

করোনা মোকাবিলায় যাঁরা কাজ করবেন, সেইরকম ১০ লক্ষ মানুষের জন্য ৫ লক্ষ টাকার বিমার ব্যবস্থা করা হয়েছে বলে এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায়।মাস্ক, করোনা মোকাবিলার জন্য বিশেষ পোশাক-সহ বিভিন্ন সরঞ্জামের জন্য ২০০ কোটি টাকার তহবিল করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: করোনা রুখতে বাংলায় গোমূত্র পান, বিকোচ্ছে গোবরও

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘‘আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। গুজবে কেউ কান দেবেন না। সাবধানতা অবলম্বন করুন। ভয় পাওয়ার কারণ নেই। আমারও হতে পারে, আপনারও হতে পারে, সুতরাং সাবধানতা মেনে চলুন। আত্মসন্তুষ্টি ঠিক নয়। রোগ লুকিয়ে রাখা ঠিক নয়। বাংলায় এখনও পর্যন্ত ৩ লক্ষ ২৪ হাজার স্ক্রিনিং করেছি আমরা। এর মধ্যে ৫ হাজারের মতো মানুষের সঙ্গে যোগাযোগ রাখছি। তাঁরা আর অসুস্থ হচ্ছে কিনা, সে ব্যাপারে খোঁজ রাখছি আমরা। কল সেন্টারে ৫ হাজার কল পেয়েছি, তাঁদের চিকিৎসকদের পরামর্শ দেওয়া হচ্ছে’’।  কোনও করোনা আক্রান্তকে ফেরানো যাবে না বলে এদিন নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus scare mamata banerjee west bengal