বড় খবর

অপেক্ষার অবসান, কলকাতার এল কোভিশিল্ড

এই পর্বে রাজ্যে ৬ লক্ষ ৮৯ হাজার ভ্যাকসিনের ডোজ এসেছে।

কিছুটা হলেও স্বস্তি, রাজ্যে এল করোনা ভ্যাকসিন। দুপুর ২টো নাগাদ পুণের সিরাম ইনস্টিটিউট থেকে ভ্যাকসিন কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছায়। এই পর্বে রাজ্যে ৬ লক্ষ ৮৯ হাজার ভ্যাকসিনের ডোজ এসেছে।

আরও পড়ুন- ‘পার্শ্বপ্রতিক্রিয়া নেই তো-বাকি দেশবাসীর টিকাকরণের অর্থ কে দেবে?’, মোদীকে প্রশ্ন মমতার

পাইলট কারের পাহারায় দুটি ভ্যানে করে কোভিশিল্ড আনা হয় বাগবাজারের স্বাস্থ্য দফতরের ভ্যাকসিন স্টোরে। সেখানে মজুত করে আজ থেকেই বিভিন্ন জেলায় তা বণ্টনের কাজ শুরু হবে। ভ্যাকসিন হাব কলকাতা থেকে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যে টিকা পৌঁছে দেওয়া হবে। পৃথকভাবে আসা সেই ভ্যাকসিনের সংখ্যা অবশ্য নির্দিষ্ট নয়।

আরও পড়ুন- Covishield ভ্যাকসিনের ১ কোটিরও বেশি ডোজের বরাত দিল স্বাস্থ্যমন্ত্রক

১৬ জানুয়ারি দেশজুড়ে শুরু হচ্ছে করোনার টিকাকরণ প্রক্রিয়া। টিকাকরণের জন্য ছুটি বাতিল করা হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্মীদের। স্বাস্থ্য দফতর কো-উইন অ্যাপে যাদের নাম নথিভুক্ত হয়েছে তাদের মধ্যে থেকে বেছে নেওয়া হবে নাম। প্রথম দফায় এসএসকেএম হাসপাতাল, ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল, এনআরএস হাসপাতালে দেওয়া হবে ভ্যাকসিন। এছাড়া, জেলা হাসপাতাল, প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, গ্রামীণ হাসপাতালেও হবে ঠিকাকরণ। নিয়োগ করা হয়েছে প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীদের।

এদিকে, টিকাকরণ ঘিরেও তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন। এর আগে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল ফ্রন্টলাইন কর্মী ছাড়া বাকি রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা পৌঁছে দেওয়ার রাজ্য সরকারের চেষ্টার কথা তুলে ধরেছিলেন মুখ্যমন্ত্রী। নবান্নের সেই অভিপ্রায়কে কটাক্ষ করেছিলেন বিরোধী দলের নেতারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covishield corona vaccine reach kolkata today updates

Next Story
স্বাস্থ্যসাথী কার্ড ফেরালেই কড়া শাস্তির কোপ, নার্সিংহোমগুলিকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com