scorecardresearch

বড় খবর

কেষ্ট যেতেই ‘বন্ধ’ টিকিট কাউন্টার, আসানসোল হাসপাতালে তুমুল বিক্ষোভ রোগীদের

আউটডোরে ডাক্তার দেখাতে এসে চূড়ান্ত দুর্ভোগের শিকার রোগীরা।

কেষ্ট যেতেই ‘বন্ধ’ টিকিট কাউন্টার, আসানসোল হাসপাতালে তুমুল বিক্ষোভ রোগীদের
আসানসোল হাসপাতালে অনুব্রত মণ্ডল। ছবি: অনির্বাণ কর্মকার।

কেষ্ট যেতেই উত্তেজনা আসানসোল হাসপাতালে। অনুব্রত মণ্ডলের স্বাস্থ্য পরীক্ষার জেরে তাঁদের চূড়ান্ত হয়রানির শিকার হতে হচ্ছে বলে অভিযোগ রোগীদের। আউটডোরে ডাক্তার দেখাতে এসে চূড়ান্ত দুর্ভোগের শিকার রোগীরা। টিকিট কাউন্টার বন্ধের অভিযোগ। হাসপাতালে প্রবল বিক্ষোভ সামাল দিতে শেষমেশ লাঠিচার্জ করতে বাধ্য হয় পুলিশ।

জামিন না মেলায় গরু পাচার মামলায় জেলেই রয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। বুধবার রাতে তিনি ছিলেন আসানসোল সংশোধনাগারে। আদালতের নির্দেশ অনুযায়ী বৃহস্পতিবার সকালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য নিয়ে যাওয়া হয় আনাসনসোল হাসপাতালে। সিবিআই অফিসাররা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সহযোগিতায় কেষ্ট মণ্ডলকে নিয়ে হাজির হন আসানসোল হাসপাতালে। তার আগে হাসপাতালে ছিল রোগীদের ভিড়।

অনুব্রত মণ্ডলকে নিয়ে সিবিআই আধিকারিকরা হাসপাতালে ঢুকতেই আরও ভিড় জমে যায়। হাসপাতালের টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হয় বলে অভিযোগ। বেশ কিছুক্ষণ টিকিট কাউন্টার বন্ধ থাকায় প্রবল রোগী হয়রানি অভিযোগ ওঠে।

আরও পড়ুন- পুলিশকেই তলব পুলিশের! কয়লাকাণ্ডে CID ডেকে পাঠাল ১০ অফিসারকে

‘এক জেলবন্দি নেতার স্বাস্থ্য পীরক্ষার জন্য কেন গোটা হাসপাতালের পরিষেবা ব্যাহত হবে?’ এই প্রশ্ন তুলে হাসপাতাল চত্বরেই প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করেন রোগী ও তাঁদের পরিজনেরা। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে সুর চড়াতে থাকেন তাঁরা।

আরও পড়ুন- গরু পাচার মামলা: কেষ্টর রক্তচাপ বাড়িয়ে তদন্তে ঝড় তুলতে ময়দানে এবার ED

ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে আসানসোল হাসপাতালে। শেষমেশ বিক্ষোভ সামাল দিতে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ। আসানসোল হাসপাতালে বহু দূর থেকে রোগীরা আসেন। রোগীদের মধ্যে যেমন অন্তঃসত্ত্বারা রয়েছেন, তেমনই রয়েছেন বয়স্ক মানুষ থেকে শুরু করে বাচ্চারা। তবে বৃহস্পতিবার অনুব্রত মণ্ডল হাসপাতালে ঢোকার আগে থেকেই সেখানে মোতায়েন হয় পুলিশ। পুলিশে-পুলিশে ছয়লাপ ছিল হাসপাতাল চত্বর।

প্রায় ৪৫ মিনিট ধরে স্বাস্থ্য পরীক্ষার পর এদিন আসানসোল জেলা হাসপাতাল থেকে অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়া হয় আসানসোল বিশেষ সংশোধনাগারে। জেল হাসপাতালে অনুব্রত মণ্ডলের শারীরিক পরীক্ষার জন্য ৩ সদস্যের একটি মেডিক্যাল টিম তৈরি হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cow smuggling case cbi anubrata mandal asansol hospital chaos