scorecardresearch

বড় খবর

সাইক্লোন সিত্রাং নিয়ে বড় আপডেট মমতার, কখন কোথায় ল্যান্ডফল জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাইক্লোন সিত্রাং নিয়ে বড় আপডেট মমতার, কখন কোথায় ল্যান্ডফল জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী
কালীপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দরকার ছাড়া একদম বাইরে নয়। ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের বাড়ির কালীপুজোর ব্যস্ততার মধ্যেই সাইক্লোন নিয়ে আপডেট দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, “সকলে কালীপুজোর ও দীপাবলির আনন্দ করুন। কিন্তু খুব দরকার না পড়লে বাড়িতে থাকাই ভাল। কারণ, কখন কী হয় সবটা বলা যায় না।”

আজ দুপুর পর্যন্ত সাগরদ্বীপ থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে ছিল প্রবল শক্তিশালী এই ঘূর্ণিঝড়। তবে ধীরে-ধীরে সেটি এগোচ্ছে। ঘূর্ণিঝড়ের জেরে দুই ২৪ পরগনার উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দুর্যোগ মোকাবিলায় দুই ২৪ পরগনার পাশাপাশি পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকায় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে মোতায়েন রাখা হয়েছে।

শক্তিশালী ঘূর্ণিঝড় সিত্রাং মঙ্গলবার ভোরের দিকে বাংলাদশের উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা প্রবল। তবে ঝড়ের প্রভাব পড়তে শুরু করেছে এরাজ্যেও। রবিবার রাত থেকে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের পাশাপাশি শহর কলকাতায় চলছে ঝিরঝিরে বৃষ্টি। তবে সময় যত এগোবে এই বৃষ্টির পরিমাণও ততই বাড়বে বলে জানা গিয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের জেরে মূলত দক্ষিণবঙ্গের তিন জেলাতেই বেশি বৃষ্টি হবে।

আরও পড়ুন বাড়িতে চলছে পুজো, শত-ব্যস্ততার মধ্যেই নিজ হাতে ভোগ রান্না মুখ্যমন্ত্রীর

শেষ খবর পাওয়া অনুযায়ী, বাংলাদেশের বরিশাল থেকে ৩৯০ কিমি দূরে রয়েছে সিত্রাং। এদিন মমতাও বলেন, “বাংলাদেশের বরিশালে মূল সাইক্লোন আছড়ে পড়বে। রাত ১২টা নাগাদ আছড়ে পড়ার কথা। ফলে মঙ্গলবার সকাল থেকে আবহাওয়া আরও খারাপ হতে পারে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cyclone sitrang mamata banerjee gives big update on cyclonic storm