জল নয়, কল থেকে বেরোচ্ছে আগুন! অবাক কাণ্ড দেগঙ্গায়

স্থানীয়দের সূত্রে জানা গিয়েছে, ১২-১৫ দিন ধরে জলের কলে অস্বাভাবিক কিছু দেখা গিয়েছিল। তাঁদের দাবি, মাঝেমধ্যেই কল থেকে শব্দ বেরোত। এরপর নলকূপ পাম্প করতেই আগুন জ্বলে ওঠে।

By: Updated: October 21, 2019, 11:57:42 AM

‘লেগেছে লেগেছে আগুন!’- এমন রবই উঠেছে সে গ্রামে। টিউবওয়েল পাম্প করলেই জ্বলে উঠছে আগুন! এমন তাজ্জব ঘটনায় হতবাক সকলে। তাও আবার একটি নলকূপ নয়, ১২টি নলকূপে এমন কাণ্ড দেখে আতঙ্কে সিঁটিয়ে গোটা গ্রাম। আগুন-আতঙ্কে কার্যত নির্জলা এলাকার বাসিন্দারা। কিন্তু জলের বদলে কেন আগুন বেরোচ্ছে? ধন্দে উত্তর ২৪ পরগনার দেগঙ্গার চাকলার মঞ্জিলহাটি মোল্লাপাড়া।

আরও পড়ুন: ‘নোবেলজয়ী অভিষেকবাবু’, মমতার মন্তব্যে উত্তাল বঙ্গ রাজনীতি


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১২-১৫ দিন ধরে জলের কলে অস্বাভাবিক কিছু দেখা গিয়েছিল। তাঁদের দাবি, মাঝেমধ্যেই কল থেকে শব্দ বেরোত। এরপর নলকূপ পাম্প করতেই আগুন জ্বলে ওঠে। একসঙ্গে ১২টি টিউবওয়েল থেকে আগুন বেরোচ্ছে বলে জানা যাচ্ছে। এ ঘটনায় রাতে পুলিশে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে যান ইঞ্জিনিয়ররাও। পাশাপাশি দমকলকেও খবর দেওয়া হয়। জানা যাচ্ছে, ওই নলকূপগুলি আপাতত সিল করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘মমতার বিরুদ্ধে মুখ খোলায়’ গ্রেফতার কংগ্রেস নেতা, তোলপাড় বঙ্গ রাজনীতি

কিন্তু কেন জলের কলে আগুন বেরোচ্ছে?
প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, কলের মুখ থেকে গ্যাস বেরোচ্ছে। আর তার জেরেই জ্বলে উঠছে আগুন। দেগঙ্গার বিডিও সুব্রত মণ্ডল বলেন, ‘‘মঞ্জিলহাটি গ্রামের ১২টি কল থেকে গ্যাস বের হচ্ছে। আমরা কলগুলি সিল করে দিয়েছি। যাতে কোনও দুর্ঘটনা না ঘটে। আমাদের কাছে এই পরিস্থিতি মোকাবেলা করার মতো তেমন কোনও ব্যাবস্থা নেই। তবে প্রতিনিয়ত আমরা নজর রাখছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দিয়েছি। দ্রুত ব্যাবস্থা নেওয়া হবে’’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Deganga tube well north 24 parganas west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement