scorecardresearch

বড় খবর

‘টাকার পাহাড়ের খোঁজ জানত পুলিশ’, চাঞ্চল্যকর অভিযোগে শোরগোল ফেলে দিলেন দিলীপ

এসএসসি দুর্নীতি নিয়ে এবার আরও সুর চড়ালেন প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Dilip ghosh slums wb govt ed ssc scam partha chatterjee arrest issue
SSC দুর্নীতি নিয়ে মমতাকে তুলোধনা দিলীপের।

এসএসসি দুর্নীতি নিয়ে এবার আরও সুর চড়ালেন প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দুর্নীতি ইস্যুতে ফের একবার দিলীপ তুলোধনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বাধীন রাজ্য সরকারকে। সব জেনেও চুপ ছিল রাজ্য সরকার, বিস্ফোরক অভিযোগ বিজেপি সাংসদের।

এসএসসি দুর্নীতিতে পার্থ-অর্পিতার গ্রেফতারিতে তোলপাড় পড়ে গিয়েছে গোটা রাজ্যে। পার্থ চট্টোপাধ্যায়কে আগেই গ্রেফতার করা উচিত ছিল বলে মনে করেন দিলীপ ঘোষ। টুইটে এব্যাপারে রাজ্য সরকারকে দুষে তিনি লিখেছেন, ”পার্থ চট্টোপাধ্য়ায়ের আরও আগে গ্রেফতার হওয়া উচিত ছিল। কিন্তু মোট দুর্নীতি ২০ কোটি টাকা নয়, হাজার কোটি টাকার! সব জেনেও এতদিন চুপ চিল রাজ্য প্রশাসন।”

আরও পড়ুন- মমতার দেওয়া ‘বঙ্গবিভূষণ’ নিচ্ছেন না অমর্ত্য সেন, সরকারকে বার্তা? উঠছে প্রশ্ন

বিপুল পরিমাণ এই টাকা মন্ত্রী ঘনিষ্ঠের বড়িতে রাখা থাকলেও কেন এতদিন তার হদিশ পেল না রাজ্য পুলিশ? সেই প্রশ্ন তুলেও প্রশাসনকে বিঁধে দিলীপ লিখেছেন, ”এত কোটি কোটি টাকা নেতা-মন্ত্রী, মন্ত্রী ঘনিষ্ঠদের বাড়িতে রাখা থাকলেও কেন আগেই পুলিশ তা উদ্ধার করে ইডির হাতে তুলে দেয়নি? কেন তারা আগেই অভিযান চালায়নি? এতদিন বাংলার মানুষ অসহায় বোধ করতেন। এবার সব সত্যি সামনে আসবে। মানুষ বিচার পাবে।”

আরও পড়ুন- ইডির জিম্মাতেই আজ রাতটা কাটাবেন অর্পিতা, কাল ফের আদালতে পেশ

এসএসসি দুর্নীতিতে ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে রাজ্যের প্রা্ক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। গ্রেফতার হয়েছেন পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ও। এসএসসি দুর্নীতির তদন্তে নেমে অর্পিতার টালিগঞ্জের অভিজাত আবাসনের ফ্ল্যাটে হানা দিয়ে নগদ প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। উদ্ধার হয় ৭৬ লক্ষ টাকার গয়না, ৫৪ লক্ষ টাকার বিদেশি মুদ্রা, ৮টি বিলাস বহুল ফ্ল্যাট ও জমির দলিল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Dilip ghosh slums wb govt ed ssc scam partha chatterjee arrest issue