বড় খবর

করোনায় মালেশিয়ায় আটকে বাঙালি পরিবার, ভারতীয় দূতাবাসে সাহায্যের আর্তি

ডানলপের একটি ট্যুর এজেন্সির সঙ্গে গত ১৪ তারিখে সিঙ্গাপুর এবং মালয়েশিয়া ট্যুরে যান রবি রায় এবং তাঁর বন্ধু রামু থাপা এবং পরিবার।

মালয়েশিয়ায় আটক দুই বাঙালি পরিবার। ছবি- উত্তম দত্ত
বিদেশে বেড়াতে গিয়ে করোনা বিপাকে শ্রীরামপুরের বাঙালি পরিবার। কবে ফিরতে পারবেন দেশে তা নিয়েও তৈরি হয়েছে আশঙ্কা। এদিকে করোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই সমস্ত আন্তর্জাতিক বিমান নামার উপর রাখা হয়েছে নিষেধাজ্ঞা। অন্যদিকে, ভারতীয় দূতাবাস এবং মালয়েশিয়া সরকারের তরফেও কোনও সাহায্য না পাওয়ায় দেশে ফেরায় তৈরি হয়েছে অনিশ্চয়তা।

আরও পড়ুন: করোনায় ২ টাকার চাল এবার বিনামূল্য়ে, ঘোষণা মমতার

জানা গিয়েছে, ডানলপের একটি ট্যুর এজেন্সির সঙ্গে গত ১৪ তারিখে সিঙ্গাপুর এবং মালয়েশিয়া ট্যুরে যান রবি রায় এবং তাঁর বন্ধু রামু থাপা এবং পরিবার। সিঙ্গাপুর ঘুরে ১৭ তারিখ মালয়েশিয়া পৌঁছে সেখানেই আচমকা আটকে পড়ে এই দুই পরিবার। ফেরার টিকিট থাকলেও করোনার জেরে মালয়েশিয়ায় সব বিমান বাতিল হয়ে যাওয়ায় সমস্যায় পড়ে দুই পরিবার।

গোটা বিষয়টি নিয়ে ভারতীয় দূতাবাসে সাহায্য চাইলেও এখনও কোনরকম সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি তাঁরা, এমনটাই অভিযোগ আটকে পড়া ওই দুই পরিবারের। বাড়িতে ভিডিও কল করে তাঁরা জানিয়েছেন যে সেখানকার পরিস্থিতি এতোটাই গুরুতর মিলছে না কোনও খাবার, বাইরে বেরোতে দেওয়া হচ্ছে না, কার্যত হোটেল বন্দী হয়ে রয়েছেন তাঁরা। মালেশিয়া সরকারের থেকেও সাহায্য মেলেনি। এদিকে করোনা যেভাবে মহামারি আকার নিয়েছে তাতে দুশ্চিন্তা বাড়ছে দুই পরিবারের। সরকারের কাছে কাতর আবেদনও করেছেন মালেশিয়া আটকে পড়া পর্যটক পরিবার।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Due to corona outbreak bengali family trapped in malaysia

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com