scorecardresearch

বড় খবর

নিম্নচাপের জেরে টানা বৃষ্টি দক্ষিণবঙ্গে, দুর্যোগ কতদিন? জানাল হাওয়া অফিস

নিম্নচাপের জেরে রবিরার সন্ধে থেকেই দক্ষিণবঙ্গের জেলায়-জেলায় বৃষ্টি শুরু।

নিম্নচাপের জেরে টানা বৃষ্টি দক্ষিণবঙ্গে, দুর্যোগ কতদিন? জানাল হাওয়া অফিস
সোমবারও দিনভর বৃষ্টির পূর্বাভাস।

নিম্নচাপের জেরে রবিরার সন্ধে থেকেই দক্ষিণবঙ্গের জেলায়-জেলায় বৃষ্টি শুরু। রবিবারের পর আজ সোমবারও দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে। একাধিক জেলায় ভারী বৃষ্টিরও সম্ভাবনা প্রবল। একটানা এই বৃষ্টির জেরে অনেকটাই কমেছে তাপমাত্রা।

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ফের এক দফায় জোরালো বৃষ্টি বঙ্গে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি চলছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, সোমবার বেলা গড়ালে এই বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই পর্বে আগামী বুধবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সেই কারণে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। নিম্নচাপের জেরে উত্তাল থাকবে সমুদ্র। সেই কারণেই আপাতত মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। উপকূলের এলাকাগুলিতে প্রশাসনের তরফে স্থানীয়দের সতর্ক করে চলছে প্রচার।

আরও পড়ুন- AM-PM-এই বিপত্তি! মাঝরাতে ED-র দফতরে অভিষেকের শ্যালিকা মেনকা

সেমাবার দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বভাস আবহাওয়া দফতরের। তবে কলকাতা, হুগলি, হাওড়া, নদিয়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর-সহ দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতে সপ্তাহের প্রথম দিনে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, মালদহ, পূর্ব বর্ধমান ও বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন- চূড়ান্ত সতর্ক হাওড়া কমিশনারেট, BJP-র নবান্ন অভিযানের জন্য নজরকাড়া নিরাপত্তার বন্দোবস্ত

প্রবল এই দুর্যোগের জেরে মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তবে পরিস্থিতি এমনই থাকলে সেই নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়তে পারে। শুধু মৎস্যজীবীদেরই নয়, সমুদ্র উত্তাল থাকার কারণে রাজ্যের উপকূলের এলাকাগুলিতে পর্যটকদের জন্যও কড়া বিধি-নিষেধ জারি করা হয়েছে। দিঘা, মন্দারমণি, তাজপুর-সহ একাধিক পর্যটন কেন্দ্রে মাইকিং করছে প্রশাসন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Due to low pressure continuous rain is going on in south bengal491155