বড় খবর

চতুর্থীতে সাগরে নিম্নচাপ! পুজোর আনন্দে জল ঢালতে আসছে বৃষ্টি

চতুর্থীতে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে, যার অভিমুখ হবে ওড়িশা ও অন্ধ্র উপকূলের দিকে। নিম্নচাপের প্রভাবেই বৃষ্টি হবে বাংলায়।

weather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, monsoon
ছবি: শশী ঘোষ।

মা আসছেন, আসছে বৃষ্টিও। পুজোর দিনগুলি মাটি করতে আসরে নামবে বৃষ্টি, এমন পূর্বাভাস ইতিমধ্য়েই দিয়ে রেখেছে আবহাওয়া দফতর। তৃতীয়াতেও কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। চতুর্থীতে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে, যার অভিমুখ হবে ওড়িশা ও অন্ধ্র উপকূলের দিকে। নিম্নচাপের প্রভাবেই বৃষ্টি হবে বাংলায়।

ঠিক কী জানিয়েছে হাওয়া অফিস?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২০ অক্টোবর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। ওই নিম্নচাপের অভিমুখ হবে ওড়িশা ও অন্ধ্র উপকূলের দিকে। এর প্রভাবে আজ ও কাল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পঞ্চমী থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। দশমী পর্যন্ত বৃষ্টি চলবে। ষষ্ঠী, সপ্তমী ও দশমীতে বৃষ্টি পরিমাণ বাড়বে।

দেখুন: হাইকোর্টের নির্দেশকে ‘বুড়ো আঙুল’! জনজোয়ারে ভাসল শ্রীভূমি, দেখুন ছবি

উল্লেখ্য়, অন্য়ান্য়বার পুজোয় বৃষ্টি হলে সকলের মুখই প্রায় কালো হয়ে যায়। তবে, এবারের ছবিটা ব্য়তিক্রমী। করোনা পরিস্থিতির জেরে এমনিতেই এবার শারদ আনন্দ অনেকটাই ফিকে। অন্য়দিকে, করোনা সংক্রমণকে বুড়ো আঙুল দেখিয়েই রাস্তায় ভিড় বাড়াচ্ছে মানুষ। এই পরিস্থিতিতে বৃষ্টি হলে বাড়ি থেকে সহজে বেরোবেন না অনেকে। যারফলে ভিড়ভাট্টা কমবে বলেই মনে করা হচ্ছে। এর ফলে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা অনেকটা কমবে বলে মত বিশেষজ্ঞদের একাংশের। যদিও কলকাতা হাইকোর্ট এদিন নির্দেশ দিয়ে জানিয়েছে, সব পুজো মণ্ডপকে নো এন্ট্রি জোন করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Durgapujo 2020 rain west bengal forecast weather update kolkata

Next Story
জামিনে মুক্ত বিজেপির নবান্ন অভিযানে ধৃত বলবিন্দর সিংBalwinder Singh, বলবিন্দর সিং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com