scorecardresearch

বড় খবর

দুর্গাপুরে তৃণমূলের ‘ফিডব্যাক’ নিতে ময়দানে নামলেন ফিরহাদ হাকিম

তৃণমূল স্তরের কাউন্সিলর, দলীয় কর্মীদের থেকে ‘ফিডব্যাক’ নিয়ে ভবিষ্যৎ মজবুত করতেই যে তাঁর আগমন তা নিজের মুখেই জানিয়েছেন দুর্গাপুরের নব নিযুক্ত পর্যবেক্ষক ফিরহাদ হাকিম।

firhad hakim
দুর্গাপুরে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি ফিরহাদ হাকিম। ছবি- অনির্বাণ কর্মকার

দুর্গাপুরে তৃণমূলের সাংগঠনিক ভিত মজবুত করতে এবার কাউন্সিলরদের সঙ্গে নিয়ে বৈঠক সাড়লেন দলের তরফে ‘কাউন্সিলরদের নেতা’ তথা কলকাতার মহানাগরিক তথা রাজ্যের পুর ও নগরায়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (ববি)। লোকসভা নির্বাচনে ইস্পাতনগরীতে দলকে জয়ের মুখ দেখানোর দায়িত্বভার দেওয়া হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম বিশ্বস্ত সৈনিক অরূপ বিশ্বাসকে। কিন্তু লোকসভা ভোটে দুর্গাপুরে বিজেপির কাছে বিপুল ভোটে পরাজয়ের পর জেলা পর্যবেক্ষক পদে এবার মন্ত্রী অরূপ বিশ্বাসকে সরিয়ে ববিকে আনার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। রাজনৈতিক মহলের মতে, বিজেপির আগ্রাসনের মুখে সংগঠনকে চাঙ্গা করতেই শীর্ষ নেতৃত্বকে কাজে লাগাচ্ছে মমতার দল।

আরও পড়ুন- রাতের আঁধারে দরজা ভেঙে লক্ষাধিক টাকা চুরি অন্ডালে

‘নতুন দায়িত্ব’ পাওয়ার পর এই প্রথমবার দুর্গাপুরে এসে সব কাউন্সিলরদের নিয়ে এডিডি ভবনে বৈঠক সারলেন ববি হাকিম। তিনি বলেন, “আমরা এই জেলার সব ক’টা আসন জয় করার লক্ষ্যে এগোচ্ছি। কেন আমরা আসনগুলি পাইনি তা বুঝতে প্রতিটা মানুষের কাছে ফিডব্যাক নিচ্ছি। সেই ফিডব্যাকের উপর ভিত্তি করেই আমরা আমাদের পলিসি তৈরি করব”। শুধু তাই নয়, কংগ্রেস থেকে তৃণমূলে যোগদান করা বিশ্বনাথ পাড়িয়াল, প্রভাত চট্টোপাধ্যায়দের নিয়ে ইস্পাতনগরীর শ্রমিক সংগঠনগুলিকে চাঙ্গা করতেও এদিন বিশেষ আলোচনা সভা ডাকেন কলকাতার মেয়র।

অন্যদিকে, কচুয়ায় লোকনাথ ধাম সংলগ্ন এলাকায় পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় সরকারকে দায়ী করে তুলোধোনা করেছেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এ বিষয়ে নগরায়োন উন্নয়নমন্ত্রীর জবাব, “দিলীপ ঘোষ কী করছেন, তা উনি নিজেই বলতে পারবেন। উনি রাজ্যের ক্ষমতায় নেই। রাজ্যের ক্ষমতায় রয়েছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী নিজেই মানুষের সুবিধা অসুবিধা দেখেন। তাই দিলীপ ঘোষ কী বলল তা বড় কথা নয়। উনি লাফিয়েই যান, কিছু করার ক্ষমতা নেই। বাই চান্স এমপি হয়েছেন। দিলীপ ঘোষের মতো নেতারা দেশের সেনাদের মৃত্যু নিয়েও রাজনীতি করে। আমরা সেটা চাই না। সব মৃত্যুই দুঃখের”।

আরও পড়ুন- বিষাক্ত আগাছায় ঢেকেছে দুর্গাপুরের সিটি সেন্টার এলাকা, নির্লিপ্ত পুরসভা

দুর্গাপুরে যে সাংগঠনিক ভিত মজবুত করতেই তিনি এসেছেন তা এদিন সাফ জানিয়ে দেন ববি হাকিম। তৃণমূল স্তরের কাউন্সিলর, দলীয় কর্মীদের থেকে ‘ফিডব্যাক’ নিয়ে ভবিষ্যৎ মজবুত করতেই যে তাঁর আগমন তা নিজের মুখেই জানিয়েছেন দুর্গাপুরের নব নিযুক্ত পর্যবেক্ষক ফিরহাদ হাকিম। তবে ববি হাকিমের এই ‘ভিজিট’-এ প্রশান্ত কিশোরের বিশেষ ‘স্পর্শ’ রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

দুর্গাপুরের সব খবর পড়ুন এখানে

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Durgapur news firhad hakim meets tmc councillors in his first visit