ডিভিসি-র ছাড়া জলে বাংলায় বন্যা পরিস্থিতির আশঙ্কা

প্রায় এক লক্ষ তিন হাজার কিউসেক জল ছাড়া হয়ছে ডিভিসির দুর্গাপুর ব্যারেজ থেকে। এদিন ১৭টি লকগেট খুলে দেওয়া হয়।

By: Durgapur  Published: September 30, 2019, 5:22:02 PM

টানা বৃষ্টির জের এবং দামোদর ভ্যালি কর্পোরেশনের (ডিভিসি) ছাড়া জলে বন্যার আশঙ্কা তৈরি হল পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায়। ঝাড়খণ্ড, বিহারে প্রবল বর্ষণের ফলে ডিভিসি-র মাইথন, পাঞ্চেত জলাধারে এই মুহূর্তে বিপদসীমার মুখে অবস্থান করছে জল। জানা গিয়েছে, বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়লে জল ছাড়ার পরিমাণও বাড়াবে ডিভিসি।

আরও পড়ুন- রূপনারায়ণে নৌকাডুবি, নিখোঁজ বেশ কয়েকজন যাত্রী

ইতিমধ্যেই প্রায় এক লক্ষ তিন হাজার কিউসেক জল ছাড়া হয়ছে ডিভিসির দুর্গাপুর ব্যারেজ থেকে। এদিন ১৭টি লকগেট খুলে দেওয়া হয়। ফলে পুজোর মুখে বন্যার আশঙ্কা দেখা দিচ্ছে পূর্ব বর্ধমান, হুগলি ও হাওড়া জেলায়। এদিকে, বিহার ও ঝাড়খণ্ডে বৃষ্টির পরিমাণ বাড়লে পরিস্থিতি আরও ভয়াবহ আকার নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উল্লেখ্য, মাইথন এবং পাঞ্চেতের ছাড়া জল যেহেতু দুর্গাপুর ব্যারাজে জমা হয়, সেই কারণে দুর্গাপুর ব্যারেজের থেকে জল ছাড়ায় আশঙ্কার মেঘ তৈরি হয়েছে বাংলার বেশ কয়েকটি জেলায়।

dvc flood, এক লক্ষ কিউসেক জল ছাড়ল ডিভিসি। ছবি- অনির্বাণ কর্মকার

আরও পড়ুন- ২ অক্টোবর থেকে কোন কোন জিনিস নিষিদ্ধ হতে চলেছে দেশ জুড়ে ?

এমনকী দুশিন্তা বাড়িয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসও। জানা গিয়েছে, সোমবারও প্রবল বৃষ্টি চলবে দামোদরের নিম্ম উপত্যকায়। এমনকী পশ্চিম বর্ধমানেও জারি হয়েছে লাল সর্তকতা। ফলে, সব মিলিয়ে উৎসবের মরশুমের মুখেই বড় সংকটে পড়তে পারেন অসংখ্য মানুষ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dvc waterflow flood situation in bengal districts

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X