scorecardresearch

বড় খবর

বাড়ি ফেরা হল না হাবিবুলের, গুজরাটে ব্রিজ বিপর্যয়ের বলি বাংলার যুবক

রবিবার রাতে গুজরাটের মোরবিতে ব্রিজ বিপর্যয়ের জেরে এখনও পর্যন্ত ১৩৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

বাড়ি ফেরা হল না হাবিবুলের, গুজরাটে ব্রিজ বিপর্যয়ের বলি বাংলার যুবক
মৃত যুবকের বাড়িতে কান্নার রোল পড়ে গিয়েছে। ছবি: প্রদীপ চট্টোপাধ্যায়।

গুজরাটের মোরবিতে ব্রিজ বিপর্যয়ে মৃতদের মধ্যে রয়েছেন এরাজ্যের এক যুবকও। সোনার কাজ করতে গুজরাটে গিয়েছিলেন পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর ওই যুবক। রবিবার রাতে অন্যদের সঙ্গে ওই যুবকও মোরবির ঝুলন্ত ব্রিজে ঘুরতে গিয়েছিলেন। ব্রিজ ভেঙে অন্য অনেকের সঙ্গে নদীতে পড়ে যান হাবিবুল শেখ নামে ওই যুবকও। রাতেই তাঁর নিথর দেহ উদ্ধার করা হয়। যুবকের মর্মান্তিক এই পরিণতির খবর এসে পৌঁছতেই পূর্বস্থলীর কেশববাটিতে তাঁর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

গুজরাটের ব্রিজ বিপর্যয়ের বলি পূর্বস্থলী ২ নম্বর ব্লকের মুকসিমপাড়া পঞ্চায়েতের কেশববাটির এক যুবক। রবিবার গভীর রাতে ওই যুবকের মৃত্যুর খবর এসে পৌঁছোয় তাঁর গ্রামের বাড়িতে। তারপর থেকেই গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কান্নায় ভেঙে পড়েছেন তাঁর পরিবারের সদস্যরা। সোনার কাজ করতে গুজরাটে গিয়েছিলেন হাবিবুল শেখ নামে ওই যুবক। সোমবার সকাল থেকে কেশবাটি গ্রামে হাবিবুলের বাড়ির সামনে প্রতিবেশীরা ভিড় জমিয়েছেন। গোটা গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন- সেজে উঠেছে আলোর শহর চন্দননগর! প্রতিমা থেকে মণ্ডপ সজ্জা, দৈবকপাড়ায় চমকের ছড়াছড়ি

মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত হাবিবুলের এক কাকাও গুজরাটেই থাকেন। তাঁর কাছে প্রায় ১০ মাস আগে সোনার কাজের জন্য গিয়েছিলেন হাবিবুল। রবিবার বিকেলে মোরবির ওই ঝুলন্ত ব্রিজটি ঘুরে দেখতে গিয়েছিলেন তিনি। তখনই ঘটে বিপত্তি। একসঙ্গে বহু মানুষের জমায়েত হয়েছিল ওই ব্রিজে।

আচমকা হুড়মুড়িয়ে মাচ্ছু নদীর বুকে ভেঙে পড়ে ব্রিজটি। ব্রিজ ভেঙে বহু মানুষ পড়ে যান নদীতে। ভয়াবহ এই দুর্ঘটনার জেরে মৃত্যু-মিছিল দেখছে গোটা গুজরাট। সোমবার সকাল পর্যন্ত ১৩৩ জনের দেহ উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালগুলিতে ভর্তি করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: East burdwan habibul seikh died in gujrat morbi bridge collapse