scorecardresearch

বড় খবর

এক বাইকে ১০ সওয়ারি, সাড়া জাগানো আবিষ্কার, বাংলার যুবকের দারুণ কীর্তি জোর চর্চায়!

পেট্রোল-ডিজেল লাগে না। বিদ্যুতের চার্জেই ছুটবে গাড়ি। দেখুন ভিডিও।

এক বাইকে ১০ সওয়ারি, সাড়া জাগানো আবিষ্কার, বাংলার যুবকের দারুণ কীর্তি জোর চর্চায়!
জাতীয় সড়কে অবাক যান। ছবি: প্রদীপ চট্টোপাধ্যায়।

সাধারণ ভাবে একটি মোটরবাইকে সর্বাধিক দু’জন বসতে পারেন। দু’জনের জায়গায় তিনজন বসার দৃশ্যও চোখে পড়ে। কিন্ত এমন একটি বাইক বাজারে আসাতে চলেছে যেখানে একসঙ্গে বসতে পারবেন ১০ জন। নতুন প্রযুক্তিতে ১০ জন আরোহীর বসার জন্য লম্বা ইলেকট্রিক মোটরবাইক তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন দুর্গাপুর শহরের গোপালমাঠ এলাকার যুবক ছোটন ঘোষ ওরফে মনু।

চারচাকা গাড়িও যাত্রী পরিবহণের নিরিখে হার মানাবে এই মোটরবাইকের কাছে। এই মোটরবাইক একবার চার্জ দিলেই চলবে একশো কিলোমিটার পথ। আর একবার চার্জ দিলে যার বিদ্যুতের খরচ পড়বে মাত্র আট টাকা। এমনই দাবি মোটরবাইকটির নির্মাতা ছোটন ঘোষের। মাত্র ২২ দিনেই তাক লাগানো এই আবিষ্কার করে সকলের নজর কেড়েছেন তিনি। বাইকটি তৈরি করতে তাঁর খরচ হয়েছে ১৫ হাজার টাকা।

তবে এই বাইকটি শুধুমাত্র যে বৈদ্যুতিক চার্জেই চলবে এমন নয়। সৌরবিদ্যুতের মাধ্যমেও এই বাইকে চার্জ দেওয়া যাবে। পেট্রোলচালিত যানবাহনের বিকল্প হিসেবে এই ১০ যাত্রীর বাইক সাড়া জাগাতে চলেছে বাজারে। গোপাল মাঠের দুবচুরিয়া গ্রামের বাসিন্দা ছোটন ঘোষ ২ নম্বর জাতীয় সড়কে এই বাইক চালিয়ে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন ইতিমধ্যেই।

আমজনতার চাহিদায় এই গাড়ি নির্মাণ করার জন্য সাহায্যের আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও। পেশায় ফুলের ডেকোরেশনের কাজ করেন ছোটন ওরফে মনু। তাঁর সঙ্গীদের একসঙ্গে এক জায়গা থেকে অন্যত্র নিয়ে যেতেই এই অভিনব আইডিয়া তাঁর মাথায় আসে বলে জানান তিনি।

আরও পড়ুন- জীবন বাঁচাতে কড়া নজর, সাগর দাপিয়ে বেড়াচ্ছে লিলি-রোমিও

সকলের সহযোগিতায় গড়ে তোলেন এই অত্যাশ্চার্য বাইকটি। বাইকটিতে রয়েছে একটি ছোট সাউন্ডবক্সও যা মোবাইলের ব্লু -টুথ কানেকশনের সঙ্গে জুড়লেই বেজে উঠবে গান। আর এই বাইক দেখতেই এখন গোপালমাঠে ভিড় জমাচ্ছেন উৎসাহী মানুষ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: East burdwans choton made a motorbike which can carry 10 passenger534229