scorecardresearch

ভোরে উড়িয়ে আনা হল পার্থকে, মন্ত্রী-অর্পিতাকে মুখোমুখি জেরা করতে পারে ইডি

পার্থর মতো তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও ১০ দিনের ইডি হেফাজতে পাঠিয়েছে বিশেষ আদালত।

ssc scam ed partha arpita health check up court production updates
আজ ফের আদালতে তোলা হবে পার্থ-অর্পিতাকে।

১০ দিনের ইডি হেফাজতের নির্দেশের পর মঙ্গলবার ভোরে পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বর থেকে উড়িয়ে আনা হল। এদিন সকাল ৬.৩৪ মিনিট নাগাদ ভুবনেশ্বর থেকে কলকাতায় নামে পার্থর উড়ান। বিমানবন্দর থেকে মন্ত্রীকে সোজা নিয়ে যাওয়া হয়েছে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। সেখানেই তাঁকে জেরা করবেন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। জানা গিয়েছে, পার্থ এবং অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি।

পার্থর মতো তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও ১০ দিনের ইডি হেফাজতে পাঠিয়েছে বিশেষ আদালত। দুর্নীতি মামলায় অর্পিতার ফ্ল্যাটে এত টাকা কোথা থেকে এল তা জানতে চায় ইডি। আজ, দুজনকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় ইডি, এমনটাই সূত্রের খবর।

উল্লেখ্য, গতকালই কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো ভুবনেশ্বর এইমসের তরফে পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষার রিপোর্ট মেডিক্যাল অফিসার এবং পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর হাতে তুলে দেওয়া হয়েছে। চিকিৎসকদের কথায়, ‘উনি কিছু নিয়মিত সমস্যায় ভুগছেন। ওঁর ৪-৫ রকমের রোগ রয়েছে। দীর্ঘ দিন ধরে একাধিক ওষুধ খাচ্ছেন। তাঁর অসুস্থতা তেমন গুরুতর নয়। ওষুধ খেয়ে যেতে হবে। তবে হাসপাতালে ভর্তি রাখার মতো পরিস্থিতি নয়।’

আরও পড়ুন পার্থ গ্রেফতার: মহারাষ্ট্র বর্তমান বাংলা কি ভবিষ্যৎ? বাকযুদ্ধে হুঙ্কার, হুঁশিয়ারি মমতা-শুভেন্দুর

এসএসসি দুর্নীতি মামলায় শনিবার ইডি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে। শনিবার সকালে মন্ত্রীকে নাকতলার বাড়ি থেকে প্রথমে জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পেশ করা হয় ব্যাঙ্কশাল কোর্টে। আদালত মন্ত্রীর ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। কিন্তু পার্থবাবুর আইনজীবীরা তাঁর শারীরিক অসুস্থতার কথা আদালতে তুলে ধরেন। যার প্রেক্ষিতে আদালত পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তির নির্দেশ দেয়। তাঁর বুকে ব্যথা ছিল বলে জানিয়েছিল এসএসকেএম হাসপাতাল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed likely to interogate partha chatterjee and arpita mukherjee sources