scorecardresearch

আজ আদালতে তোলা হবে পার্থ-অর্পিতাকে, ‘অপা’কে ফের হেফাজতে চাইতে পারে ইডি

শান্তিনিকেতনে পার্থর বিভিন্ন বাড়িতে তল্লাশি চালানো হতে পারে বলে খবর।

Partha Chatterjee, Arpita Mukherjee, SSC recruitment scam
পার্থ-অর্পিতার সম্পত্তির হদিশ পেতে জেলায় জেলায় হানা দিলে ইডি আধিকারিকদের দল।

স্কুলে নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ১০ দিনের ইডি হেফাজত শেষ হচ্ছে। আজ, বুধবার ফের তাঁদের আদালতে তোলা হবে। এর আগে দুজনকে ইডি হেফাজতে পাঠিয়েছিল বিশেষ আদালত। ফের দুজনকে হেফাজতে ইডি চাইতে পারে বলে খবর। দুজনকে জেরা করে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে। আরও তথ্যের জন্য হেফাজতে নেওয়ার আবেদন করা হবে।

প্রসঙ্গত, ইডি-র জেরায় প্রথমে সহযোগিতা না করলেও পরে পার্থ বলেছিলেন, সময় এলেই সঠিক তথ্য সামনে আনবেন। এমনটাই ইডি সূত্রে খবর। কিন্তু সেই সময় এখনও আসেনি। গতকালও কলকাতা-বরানগরে বিভিন্ন জায়গায় অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট ও পার্লারে হানা দেন ইডি আধিকারিকরা। তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করেন তাঁরা। পণ্ডিতিয়া রোডে অর্পিতার একটি ফ্ল্যাট সিল করে দেওয়া হয়। বরানগরে নেল আর্ট পার্লারও সিল করা হয়েছে।

এদিকে, পার্থ-অর্পিতার সম্পত্তির হদিশ পেতে জেলায় জেলায় হানা দিলে ইডি আধিকারিকদের দল। বুধবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে ৬টি গাড়ি বেরিয়েছে। সূত্রের খবর, বীরভূম, উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় হানা দিতে পারে ইডি। ইতিমধ্য়েই এদিন সকালে শান্তিনিকেতনে পৌঁছে গিয়েছে বিশাল একটি দল। মঙ্গলবার রাতেই চলে আসে ইডি আধিকারিকদের টিম। শান্তিনিকেতনে পার্থর বিভিন্ন বাড়িতে তল্লাশি চালানো হতে পারে বলে খবর। অপা-সহ বিভিন্ন ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালানো হতে পারে। ইডি আধিকারিকদের সঙ্গে রয়েছে বিশাল কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন পার্থর টাক লক্ষ্য করে জুতো, মহিলাকে ‘মহিষাসুরমর্দিনী’-র সঙ্গে তুলনা বিজেপি নেতার

উল্লেখ্য, গত ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর বাড়িতে ২৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার করে ইডি। তার পরের দিন গ্রেফতার করা হয় অর্পিতা মুকোপাধ্যায়কে। সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক দুজনকে ১০ দিনের ইডি হেফাজতে পাঠিয়েছেন। আজ, ৩ অগস্ট সেই হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। ইডি-র দাবি, অর্পিতার ফ্ল্যাট থেকে প্রায় নগদ ৫০ কোটি টাকা, প্রচুর সোনার গয়না, বিদেশি মুদ্রা, জমি-বাড়ির দলি উদ্ধার হয়েছে। বছর দশেকের বেশি সময় ধরে পার্থ এবং অর্পিতার সম্পর্ক রয়েছে নানা নথিতে প্রমাণ পেয়েছেন আধিকারিকরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed may seek partha chatterjee and arpita mukherjee in custody again today