scorecardresearch

বিরাট প্রতারণার পর্দাফাঁস সময়ের অপেক্ষা? সাতসকালে তৃণমূল নেতার ফ্ল্যাটে ED

নিয়োগ দুর্নীতির শিকড় ওপড়ানোর মরিয়া চেষ্টা।

বিরাট প্রতারণার পর্দাফাঁস সময়ের অপেক্ষা? সাতসকালে তৃণমূল নেতার ফ্ল্যাটে ED
যুব তৃণমূল নেতার বিলাসবহুল ফ্ল্যাটে ইডির হানা।

নিয়োগ দুর্নীতিতে গোয়েন্দাদের কড়া নজরে যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষ। টানা তিন দিন সিবিআই অফিসে হাজিরার পর শুক্রবার সাতসকালে কুন্তলের নিউটাউনের জোড়া ফ্ল্যাটে হানা ইডির। বিলাসবহুল দুটি ফ্ল্যাটে সকাল থেকে তল্লাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্মীদের। রাজ্যে নিয়োগ দুর্নীতিতে জড়িত হিসেবে কুন্তল ঘোষের নাম প্রথমে সামনে আনেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল। তারপর থেকে তিন দিন কুন্তলকে কলকাতার নিজাম প্যালেসের সিবিআই অফিসে ডেকে পাঠান গোয়েন্দারা। এবার তার চিনার পার্কের ফ্ল্যাটে হানা ইডির অফিসারদের। এরই পাশাপাশি এদিন কুন্তল ঘনিষ্ঠ হুগলির আরও এক তৃণমূল নেতার বাড়িতেও তল্লাশি অভিযানে যায় ইডি।

নিয়োগ দুর্নীতিতে অন্যতম প্রধান অভিযুক্ত হিসেবে গ্রেফতার হওয়ার পর থেকে শ্রীঘরে দিন কাটাচ্ছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। মানিকের অত্যন্ত ঘনিষ্ঠ তাপস মণ্ডলই প্রথম কুন্তল ঘোষের নাম সাামনে আনেন। হুগলির এই যুব তৃণমূল নেতা অত্যন্ত প্রভাবশালী বলেই জানিয়েছেন তিনি। চাকরির নামে ১৯ কোটি টাকা তুলেছিলেন কুন্তুল, এমনই বিস্ফোরক অভিযোগ সামনে এনে তোলপাড় পেলে দেন তাপস মণ্ডল। তাঁর এই অভিযোগের পরপরই নড়েচড়ে বসে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

আরও পড়ুন- আবহাওয়ায় বিরাট বদল, আচমকা নামল পারদ, শীতের মেয়াদ আর কতদিন?

রাজ্য যুব তৃণমূলের সম্পাদক কুন্তল ঘোষকে পরপর তিন দিন কলকাতার নিজাম প্যালেসের অফিসে ডেকে পাঠিয়ে দফায়-দফায় জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। তার কাছ থেকে একাধিক নথিও সংগ্রহ করা হয়েছে। কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেল খতিয়ে দেখছেন সিবিআই গোয়েন্দারা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, পরপর তিন জিজ্ঞাসাবাদেও টাকা নেওয়ার কথা স্বীকার করেননি কুন্তল। এখনও বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরও এড়িয়ে গিয়েছেন কুন্তল, দাবি সূত্রের। সম্ভবত আগামী সপ্তাহে কুন্তল ঘোষকে ফের সিবিআই অফিসে ডাকা হতে পারে।

আরও পড়ুন- সরস্বতী পুজোর দিন বাংলায় হাতেখড়ি রাজ্যপালের, অভিনব ঘটনার সাক্ষী থাকবে রাজ্য

এদিকে সিবিআইয়ের এই তৎপরতার মাঝেই কুন্তল ঘোষের চিনার পার্কের দুটি বিলাসবহুল ফ্ল্যাটে হানা কেন্দ্রের আর এক সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। শুক্রবার সকালে কলকাতার নিউটাউনে কুন্তল ঘোষের দুটি ফ্ল্যাটে একযোগে হানা দেয় ইডি। এদন সকাল সাড়ে সাতটা নাগাদ শুরু হয় তল্লাশি। তবে কি বড় কোনও প্রতারণার পর্দাফাঁসের আশঙ্কা করছেন ইডির আধিকাকারিকরা? সে প্রশ্নের উত্তর অবশ্য এখনও অধরা।

অন্যদিকে, এদিনই হুগলির বলাগড়ের বারুইপাড়ার আরও এক তৃণমূল নেতার বাড়িতে তল্লাশিতে যায় ইডি। শান্তনু বন্দ্যোপাধ্যায় নামে ওই তৃণমূল নেতা কুন্তল ঘোষের ঘনিষ্ঠ বলে দাবি। এমনকী তাঁর সঙ্গে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত তাপস মণ্ডলেরও যোগাযোগ ছিল বলে অভিযোগ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed raids at tmc kuntal ghoshs flat at kolkata newtown updates536141