চিটফান্ড কান্ডে শতাব্দীকে তলব, মদনকে আজ জিজ্ঞাসাবাদ ইডির

এবার সারদা চিটফান্ড সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন সন্দেহে তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে তলব করল ইডি। আজ ফের জিজ্ঞাসাবাদ করা হয় মদন মিত্রকেও।

By: Kolkata  Updated: July 9, 2019, 12:36:34 PM

চিটফান্ড, সারদাকান্ড নিয়ে এবার সিবিআইয়ের পাশাপাশি তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বছরের পর বছর ধরে চলা সারদা কান্ডের তদন্তে আর কোনওরকম ঢিলে দিতে নারাজ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই এবার সারদা চিটফান্ড সংস্থার সঙ্গে আর্থিক লেনদেনের সন্দেহে তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে তলব করল ইডি। আগামী ১২ জুলাই তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত, এর আগেও সারদা চিটফান্ড আর্থিক দুর্নীতি মামলায় শতাব্দী রায়কে ডাকা হয়েছিল।

আরও পড়ুন, সিবিআইয়ের নজরে ফের শুভাপ্রসন্ন, বুধবার হাজিরা দেওয়ার নির্দেশ

ইডি সূত্রের খবর, সম্প্রতি তদন্তকারীদের নজরে আসে বীরভূমের দুবারের সাংসদ শতাব্দী রায়ের নাম। সারদার একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্ব্যাসাডর ছিলেন তিনি, এবং ওই সংস্থার সঙ্গে মোটা অঙ্কের আর্থিক লেনদেনও হয় শতাব্দীর। কী কারণে এই বিশাল অঙ্কের আর্থিক লেনদেন, তা জানতেই এবার এই সাংসদকে ডাক পাঠালেন তদন্তকারীরা। উল্লেখ্য, সারদাকাণ্ডে সম্প্রতি চিত্রশিল্পী শুভাপ্রসন্ন এবং প্রাক্তন সিপিএম নেতা লক্ষণ শেঠকেঅ জেরা করেছে ইডি। অভিযোগ, একটি টিভি চ্যানেলের সঙ্গে যুক্ত থাকার সুবাদে সারদার সঙ্গে আর্থিক লেনদেন হয়েছিল তাঁদের। এরপরই এদিন বীরভূমের সাংসদ শতাব্দী রায়কে ডাক পাঠায় ইডি।

অন্যদিকে, আজ ইডির দফতরে তৃণমূল নেতা মদন মিত্রকে তলব করা হয়। জানা যাচ্ছে, রোজ ভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু ও তাঁর সংস্থার সঙ্গে যোগ খতিয়ে দেখতে মদন মিত্রকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। তাঁর বিরুদ্ধে আয় বহির্ভূত আর্থিক লেনদেনের তথ্য মিলেছে বলে দাবি ইডির। সূত্রের খবর, এদিন মদন মিত্রকে সকাল ১১টা থেকে বিকেল ৩টে অবধি জিজ্ঞাসাবাদ করা হয়। প্রসঙ্গত, এর আগে সারদা মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্রকে গ্রেফতার করেছিল সিবিআই। বেশ কিছুদিন কারাবাসও হয় তাঁর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ed summons mp shatabdi roy sarada scam tmc leader madan mitra rose valley investigation

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Big News
X