বড় খবর

‘আরএসএস-বিজেপি মুসলিমদের বন্ধু নয়, সম্পর্ক ছিন্ন করুন, নিজেদের ভুল শুধরোন’

গত শুক্রবার বাংলার ইমামস অ্য়াসোসিয়েশনের চেয়ারম্য়ান মহম্মদ ইয়াহিয়া এক বিবৃতি জারি করেন।

bengal muslims, ইমাম
প্রতীকী ছবি।

পরিবার বাঁচাতে আরএসএস, ভিএইচপি ও অন্য়ান্য় দক্ষিণপন্থী সংগঠনের সঙ্গে সম্পর্ক ছিন্ন করুন, অযোধ্য়ায় ভূমিপুজোর পর মুসলিমদের কাছে এমন আর্জিই করেছে বাংলার ইমামস অ্য়াসোসিয়েশন। গত শুক্রবার বাংলার ইমামস অ্য়াসোসিয়েশনের চেয়ারম্য়ান মহম্মদ ইয়াহিয়া এক বিবৃতি জারি করেন। যেখানে বলা হয়েছে, এই মুহূর্তে বিজেপির অবস্থান ‘ইসলাম বিরোধী ও মুসলিম বিরোধী’।

বিবৃতি জারি করে ইয়াহিয়া বলেছেন, ”সম্প্রতি একটি মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে, যেখানে একসময় মসজিদ ছিল। সুতরাং, এটা স্পষ্ট যে বিজেপি ও আরএসএস মুসলিমদের বন্ধু নয়। একজন মুসলিম যদি ইসলামবিরোধীদের সঙ্গে থাকেন, তাহলে তিনি মুসলিম থাকবেন না। যেসব মুসলিমরা আরএসএস, ভিএইচপি-র সদস্য়, তাঁরা নিজেদের অবস্থান নিয়ে ভাবুন। তাঁদের সিদ্ধান্ত নিতে হবে, তাঁরা বিজেপি-আরএসএসের সঙ্গে থাকবেন নাকি নিজেদের ভুল শুধরোবেন। তাঁদের মনে রাখা দরকার, যে দিন আসবে, সেখানে তাঁদের পরিবারকে রেয়াত করা হবে না”।

আরও পড়ুন: রাম মন্দিরের সমর্থনে পোস্ট করায় ধর্ষণের হুমকির মুখে হাসিন

উল্লেখ্য়, গত ৫ অগাস্ট অযোধ্য়ায় বহু প্রতীক্ষীত রাম মন্দিরের ভূমিপুজো অনুষ্ঠিত হয়। যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস প্রধান মোহন ভাগবত। এদিকে, অযোধ্য়ায় রাম মন্দির নির্মাণের বিরুদ্ধে কথা বলেছেন সিদ্দিকুল্লা চৌধুরী। রাম মন্দিরের ভূমিপুজোর পর ইমামদের অ্য়াসোসিয়েশনের তরফ থেকে এমন প্রতিক্রিয়া উল্লেখযোগ্য় বলে মনে করা হচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: End affiliations to rss vhp bengal associations of imams urge muslims

Next Story
‘বাংলায় করোনা পরিস্থিতি সামলাতে কেন্দ্রের পরামর্শ নিক মমতা’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com