scorecardresearch

বড় খবর

ভ্যাকসিন বিতর্কে তাবাসুম ও চিকিৎসক-নার্সদের শোকজ নোটিস আসানসোল পুরনিগমের

Covid Vaccination: যে মহিলাকে টিকা দিয়েছেন তাবাসুম, তাঁকে নজরে রাখার জন্য এক চিকিৎসককে দায়িত্ব দেওয়া হয়েছে।

ভ্যাকসিন বিতর্কে তাবাসুম ও চিকিৎসক-নার্সদের শোকজ নোটিস আসানসোল পুরনিগমের
আসানসোলে ভ্যাকসিন বিতর্কে প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসুম আরাকে শোকজ করল আসানসোল পুরনিগম।

Covid Vaccination: আসানসোলে ভ্যাকসিন বিতর্কে প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসুম আরাকে শোকজ করল আসানসোল পুরনিগম। বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় শোকজ নোটিস পাঠিয়েছেন তাবাসুমকে। সেইসঙ্গে ওই টিকা শিবিরে উপস্থিত থাকা এক চিকিৎসক ও দুই নার্সকে শোকজন নোটিস পাঠানো হয়েছে বলে খবর।

প্রসঙ্গত, শনিবার কুলটির সীতারামপুর চবকা এলাকার একটি টিকাকেন্দ্রে আসানসোল পুরনিগম ও দুর্বার-এর উদ্যোগে যৌন কর্মীদের এই টিকাকরণ হচ্ছিল। সেখানে নিজে এক মহিলাকে ভ্যাকসিন দেন প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসুম আরা। বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি হননি জেলা স্বাস্থ্য দফতরের কর্মীরা। তবে বিষয়টি নিয়ে আপত্তি জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তাঁর মতে, স্বাস্থ্যকর্মীদের কাজ তাঁদের করাই ভাল। স্পর্শকাতর বিষয়ে অন্য কারও করা উচিত নয়।

আরও পড়ুন প্রশিক্ষণ ছাড়াই টিকা দিয়ে বিতর্কে জড়ালেন আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র

এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই পুর প্রশাসক বোর্ডের তরফে চেয়ারপার্সন শোকজ করেছেন তাবাসুম আরাকে। আসানসোল পুরনিগমের কমিশনার নীতিন সিংহানিয়া চিকিৎসক অপূর্বকুমার পান ও দুই নার্স মানালি ভট্টাচার্য ও শাহনওয়াজ পারভিনকে শোকজ করেছেন। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ দফতর। যে মহিলাকে টিকা দিয়েছেন তাবাসুম, তাঁকে নজরে রাখার জন্য এক চিকিৎসককে দায়িত্ব দেওয়া হয়েছে।

যদিও তাবাসুম আরার পাল্টা দাবি, তিনি শুধু দেখাচ্ছিলেন কীভাবে ভ্যাকসিন দিতে হয়। মহিলাকে তিনি টিকা দেননি। পরে জানান, তাঁর নার্সিং ট্রেনিং রয়েছে। এই কাজ তিনি জানেন। তিনি বলেছেন, “আমি শুধু ভ্যাকসিনের ইঞ্জেকশনটা হাতে ধরেছিলাম মাত্র। আমি দিইনি। মানুষ ভ্যাকসিন নিয়ে ভয়ে আছে। ভয় কমাতে আমি ইঞ্জেকশন হাতে ধরেছি।” তাঁর বিরুদ্ধে অভিযোগ মিথ্যা বলে দাবি তাবাসুমের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ex deputy mayor of asansol gets show caused notice after vaccination row