বড় খবর

হেলিকপ্টারে মালদায় ছুটলেন ফিরহাদ, মৃত-আহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ

বিস্ফোরণের ঘটনার পর বিকালে হেলিকপ্টারে মালদায় পৌঁছান রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। মালদায় বিমানবন্দরে নেমেই সরাসরি তিনি চলে যান সুজাপুরের স্কুলপাড়া এলাকায়।

সুজাপুরে প্লাস্টিকের কারখানায় বিস্ফোরণের ঘটনার পর বিকালে হেলিকপ্টারে মালদায় পৌঁছান রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। মালদায় বিমানবন্দরে নেমেই সরাসরি তিনি চলে যান সুজাপুরের স্কুলপাড়া এলাকায়। তাঁর সঙ্গে ছিলেন দলের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নূর-সহ জেলা পুলিশ-প্রশাসনের কর্তারা। মৃত এবং আহতদের পরিবারের সঙ্গে দেখা করেন পুরমন্ত্রী। রাজ্য সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারের হাতে ২ লক্ষ টাকা করে এবং আহতদের পরিবারের হাতে ৫০ হাজার টাকা করে সাহায্য তুলে দেন ফিরহাদ হাকিম। এদিকে এই বিস্ফোরণের ঘটনার এনআইএ তদন্ত দাবি করেছে বিজেপি।

বৃহস্পতিবারের সুজাপুরে প্লাস্টিক কারখানায় দুর্ঘটনার পিছনে নাশকতা দেখছে বিজেপি। বিজেপি সাংসদ খগেন মুর্মুর অভিযোগ, “সুজাপুরে বোমা তৈরীর কারখানা গড়ে উঠেছে। এ ব্যাপারে উদাসীন পুলিশ ও প্রশাসন। দীর্ঘ দিন ধরে সেখানে বেআইনিভাবে এমন বহু প্লাস্টিকের কারখানা চলছে। এদিন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। অথচ ঘটনার মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য কাটিং মেশিন বিস্ফোরণের কথা বলা হচ্ছে। এ ব্যাপারে প্রকৃত তদন্ত করা উচিত। আমরা দাবি করছি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ’র সাহায্য নিয়ে প্রকৃত ঘটনার তদন্ত করা হোক। যারা এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে তাদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়।” তবে বিজেপির এই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন, মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ, মৃত ৫, আহত একাধিক

বিজেপি এখন রাজনীতি করার উদ্দেশ্যে ঘোলা জলে মাছ ধরতে নেমেছে বলে অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস। ফিরহাদ হাকিম বলেন, “বিজেপি সব কথাতেই এনআইএ তদন্তের দাবি তোলে। অথচ ঘটনার পর ওদের দলের কোনও নেতৃত্বকেই দেখা যায়নি। মুখ্যমন্ত্রী এই ঘটনার পর পরই আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। কলকাতা থেকে হেলিকপ্টারে মালদা এসেই সেই আর্থিক ক্ষতিপূরণ ওই পরিবারগুলির হাতে তুলে দিয়েছি। এই মর্মান্তিক ঘটনার পর ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে দাঁড়িয়ে তাঁদের সমবেদনা জানানো উচিৎ। তা না করে এই পরিস্থিতিতে বিজেপি রাজনীতি করছে।” সুজাপুরের পর মালদা মেডিকেল কলেজে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন পুরমন্ত্রী।

তৃণমূল সাংসদ তথা দলের জেলা সভাপতি মৌসম নূর বলেন, “এই মর্মান্তিক পরিস্থিতিতেও বিজেপি এখন রাজনীতি করতে ময়দানে নেমে পড়েছে। পুলিশ-প্রশাসন বলছে প্লাস্টিকের কারখানায় কাটিং মেশিন বিস্ফোরণের ফলে এই দুর্ঘটনাটি ঘটেছে। সেখানে বিজেপি সাংসদ অভিযোগ তুলে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় মৃত এবং আহতদের সঙ্গে দেখা করতে আসেননি বিজেপির জেলা নেতৃত্ব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Firhad hakim flew to malda by helicopter to meet the families of the dead and injured

Next Story
শহিদ জওয়ানের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দিলেন মহুয়া মৈত্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com