scorecardresearch

বড় খবর

সুপার-ডুপার হিট বন্দে ভারত, ঝড়ের গতিতে ফুরোচ্ছে টিকিট

বন্দে ভারতে চেপে পাহাড় ঘুরতে যাওয়ার হিড়িক বাড়ছে।

সুপার-ডুপার হিট বন্দে ভারত, ঝড়ের গতিতে ফুরোচ্ছে টিকিট
বন্দে ভারত এক্সপ্রেস। ছবি: পার্থ পাল।

শুরুতেই দারুণ হিট এরাজ্যের বন্দে ভারত এক্সপ্রেস। প্রথম দু’দিনের টিকিট প্রায় নিঃশেষ। অর্থাৎ ১ এবং ২ জানুয়ারির টিকিট পাওয়া এখন বেশ কঠিন। নিমেষে পাহাড় পৌঁছতে এবার বন্দে ভারত এক্সপ্রেসে চেপেই রওনা দিতে চাইছেন ভ্রমণপিপাসু পর্যটকের দল। তাই ট্রেনের উদ্বোধন নিয়ে বিতর্ক যতই থাকুক, বন্দে ভারত এক্সপ্রেস কিন্তু শুরুতেই সাড়া ফেলে দিল।

শুক্রবারই হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের শুভ সূচনা হয়ে গিয়েছে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে। মায়ের আকস্মিক প্রয়াণের জেরে শুক্রবার মোদী এরাজ্যে আসতে পারেননি। তবে ভিডিও কনফারেন্স মারফত হাওড়া-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসের শুভ সূচনা তিনি করেছেন। ট্রেনের উদ্বোধনে হাওড়ায় গতকাল হাজির ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ অধিকারী থেকে শুরু করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতারাও।

আরও পড়ুন- জিভে জল আনা খাবার, নিমেষেই পৌঁছন পাহাড়, বন্দে ভারতের যাত্রা যেন ‘স্বর্গ-সুখ’!

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেতেই হাওড়া স্টেশনে গতকাল ওঠে জয় শ্রীরাম স্লোগান। অভিযোগ, ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত বিজেপি কর্মীরাই মুখ্যমন্ত্রীকে দেখে ওই স্লোগান দেন। ‘অপমানিত’ মুখ্যমন্ত্রী তাই ট্রেনের উদ্বোধনের মঞ্চে ওঠেননি। তা নিয়ে বিতর্কের জল গড়িয়েছে বহু দূর। দিনভর বিষয়টি নিয়ে সরগরম ছিল রাজ্য।

তবে এসবে আমল দিচ্ছেন না পর্যটকেরা। পর্যটকরা কিন্তু বেশ খুশি। বন্দে ভারত এক্সপ্রেস যাত্রী পরিষেবা দিতে শুরু করবে আগামী ১ জানুয়ারি থেকে। হাওড়া থকে নিউ জলপাইগুড়ি মাত্র সাড়ে সাত ঘণ্টাতেই পৌঁছে দেবে এই সেমি হাইস্পিড ট্রেন। ট্রেনটির প্রথম দু’দিনের টিকিট প্রায় শেষের পথে।

আরও পড়ুন- তৃণমূলের ওয়েটিং-লিস্টে থাকা শোভনের নাম মমতার মুখে, বছর শেষে কীসের ইঙ্গিত?

অর্থাৎ ১ জানুয়ারি ও ২ জানুয়ারির টিকিট পাওয়া এখন বেশ কঠিন ব্যাপার। দ্রুত না কাটলে টিকিট মেলা দুরূহ হতে পারে। সপ্তাহে ৬ দিন হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলবে বন্দে ভারত এক্সপ্রেস। রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া থেকে ছেড়ে নিউ জলপাইগুড়ির মাঝে বোলপুর, মালদহ টাউন ও বরসোই স্টেশনে থামবে এই ট্রেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: First 2 days ticket of vande bharat express are sold out