FOOTFALLS IN METRO CROSS 6.5 LAKHS MARK:মেট্রোয় ভিড়ে চিঁড়ে চ্যাপটা আম-আদমি, তৃতীয়াতেই ছুঁল সাড়ে ৬ লক্ষের মাইলফলক | Indian Express Bangla

পঞ্চমীর বিকেলে রাজপথে মানুষের ঢল, গতকাল মেট্রোয় সওয়ার সাত লক্ষের বেশি যাত্রী

গতকালের ভিড় ইতিমধ্যেই রেকর্ড ছাড়িয়েছে।

পঞ্চমীর বিকেলে রাজপথে মানুষের ঢল, গতকাল মেট্রোয় সওয়ার সাত লক্ষের বেশি যাত্রী
মেট্রোয় রেকর্ড ভিড়

চারিদিকে পুজো-পুজো গন্ধ। মহালয়া থেকে কলকাতায় মণ্ডপে মণ্ডপে কার্যত মানুষের ঢল নেমেছে। আজ পঞ্চমী। উৎসবের আনন্দ একেবারে চেটেপুটে উপভোগ করতে তৈরি বাঙালি। কোভিড কাটিয়ে চেনা ছন্দে ফিরেছে শহর তিলোত্তমা। পুজো ঘিরে তাই এবার বাড়তি উৎসাহ লক্ষ্য করা গেছে। মহালয়ার বিকেল থেকেই কলকাতার রাজপথ কার্যত মানুষের দখলে। আর গতকালের ভিড় ইতিমধ্যেই রেকর্ড ছাড়িয়েছে। গতকাল চতুর্থী উপলক্ষে সাতলক্ষের বেশি মানুষ মেট্রোতে চড়েছেন এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

শুরু হয়ে গিয়েছে বাঙালির প্রাণের পুজো দুর্গাপুজো। আর এবার পালা কাউন্টডাউনের। রোজই ভিড় কে টক্কর দিয়ে এগিয়ে যাবে পুজোর  প্রতিটি মুহূর্ত। ভিড় সামাল দিতে কার্যত হিমশিম খেতে হচ্ছে কলকাতা পুলিশকে। গত ২ বছরের তুলনায় এই বছর যে ভিড় হবে মাত্রাছাড়া তা আগেভাগেই টের পেয়েছে কলকাতা। তাই বাড়তি সতর্কতা নিয়েই ময়দানে নেমেছে কলকাতা পুলিশ। পুজোয় কলকাতা বাসীর একটা বড় অংশ মেট্রোয় যাতায়াত করেন। পরিসংখ্যান বলছে, মেট্রোর ভিড়ে চিঁড়ে চ্যাপটা হয়ে কালঘাম ছুটবে আপনারও। গতকালে মেট্রো রেল সূত্রে পাওয়া পরিসংখ্যান অনুসারে ২০২০ সালের ১৩ ই জানুয়ারির পর এই প্রথমবার প্রায় সাড়ে ছয় লক্ষ যাত্রী যাতায়াত করতে মেট্রো ব্যবহার করেছে। গতকাল ভিড় সামাল দিতে মোট ২৮৮ টি রেক চালানো হয় বলে মেট্রোরেল সূত্রে খবর।

আরও পড়ুন : [ জানেন রতন টাটার ভাললাগার কাজ কোনটি, ভিডিওতে নিজেই ফাঁস করলেন সেকথা…..]

দমদম, এসপ্ল্যানেড, , রবীন্দ্র সদনে ভিড় ছিল চোখে পড়ার মত। পরিসংখ্যান বলছে তৃতীয়াতে মেট্রোয় চড়েছেন ৬ লক্ষ ৬৮ হাজার ৫০৪ জন। যা ২০২০ সালের পর রেকর্ড। আর চতুর্থী উপলক্ষে সাতলক্ষের বেশি মানুষ মেট্রোতে চড়েছেন। মেট্রো রেল জানিয়েছে গতকাল মেট্রোয় সওয়ার হয়েছে সাত লক্ষ ১০ হাজার ৫২১ জন। পাশাপাশি স্মার্ট কার্ড রিচার্জ করে একদিনে মেট্রোর আয় হয়েছে ১ কোটি ৬ লক্ষ ৮১ হাজার ৩৭৮ টাকা। আজ পঞ্চমী, গতকালের ভিড় ছাড়িয়ে আবারও নতুন রেকর্ড গড়ার পথে কলকাতা মেট্রো। আজ ও পুজোর আগামী কয়েকদিন আরও বেশি ভিড়ের চাপ সামলাতে হবে মেট্রোকে এমনটাই দাবি মেট্রোরেলের তরফে। আর তার জন্য আয়োজনের কোন খামতি রাখা হচ্ছে না। যাত্রীরা যাতে স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারেন তার জন্য মেট্রোর সংখ্যা বাড়ানোর পাশাপাশি স্টেশনে স্টেশনে বাড়তি ব্যবস্থা করা হয়েছে। এমনকী ভিড় যদি মাত্রাতিরিক্ত হয়ে যায় সেক্ষেত্রে মূল ফটকের শাটারও বন্ধ করা হতে পারে এমনটাই জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Footfalls in metro cross 7 lakhs mark

Next Story
ধোপে টিকল না মেনকার নালিশ, ED-র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা খারিজ