কলকাতায় গ্রেফতার চার জঙ্গি

কলকাতা পুলিশের হাতে ধরা পড়া তিন বাংলাদেশী জঙ্গি নিজেদের দেশে গ্রেফতারি এড়াতে এ রাজ্যে আস্তানা গেড়েছিল। তাদের মূল উদ্দেশ্য বাংলাদেশ ও ভারতের সরকারকে উচ্ছেদ করে অভিন্ন শরিয়া শাসন প্রতিষ্ঠা করা।

By: Kolkata  Updated: June 25, 2019, 06:24:32 PM

বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জামাত উল মুজাহিদিনের মোট চারজন জঙ্গি সোমবার ও মঙ্গলবার গ্রেফতার হলো কলকাতায়। মঙ্গলবার ভোরে হাওড়া স্টেশন থেকে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের জালে ধরা পড়ল দুজন জঙ্গি। সোমবার শিয়ালদহ স্টেশন থেকে ধরা পড়া দুই জঙ্গির থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে মঙ্গলবার ধরা পড়ে বাকি দুই জঙ্গি।

আরও পড়ুন: চোর দায়ে গণপিটুনি, জয় শ্রীরাম বলতে বাধ্য যুবক মৃত ঝাড়খণ্ডে

সোমবার শিয়ালদহ স্টেশনের পার্কিং লটের সামনে থেকে গ্রেফতার হয় দুই জঙ্গি। তাদের কাছ থেকে মেলে জঙ্গিগোষ্ঠী আইএসের বিভিন্ন ছবি, ভিডিও সহ মোবাইল ফোন, জেহাদি বইপত্র। এই দুই জঙ্গি হল বাংলাদেশের নবাবগঞ্জের চাপাই জেলার নাচোল থানা এলাকার জিয়াউর রহমান (৪৪) ওরফে মহসিন ওরফে জাহির আব্বাস এবং বাংলাদেশের রংপুর জেলার বদরগঞ্জ থানা এলাকার মামনুর রশিদ (৩৩)। এই দুই জঙ্গির থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এরপরই মঙ্গলবার হাওড়া স্টেশন থেকে জিহাদি বইপত্র সহ ধরা পড়ে বাংলাদেশের রাজশাহি জেলার গোদাগারি থানা এলাকার মহঃ সাহিন আলম (২৩) এবং পশ্চিমবঙ্গের বীরভূমের মিত্রপুর থানা এলাকার রবিউল ইসলাম (৩৫)।

আরও পড়ুন: লাইনচ্যুত ঢাকাগামী উপবন এক্সপ্রেস, মৃত ৫, আহত ৬৭

জানা যাচ্ছে, কলকাতা পুলিশের হাতে ধরা পড়া তিন বাংলাদেশী জঙ্গি নিজেদের দেশে গ্রেফতারি এড়াতে এ রাজ্যে আস্তানা গেড়েছিল। তাদের মূল উদ্দেশ্য বাংলাদেশ ও ভারতের সরকারকে উচ্ছেদ করে অভিন্ন শরিয়া শাসন প্রতিষ্ঠা করা। এ দেশে ঘাঁটি গেড়ে জঙ্গিগোষ্ঠীর জন্য তহবিল সংগ্রহ করার কাজে যুক্ত ছিল তারা। বীরভূমের রবিউল ইসলামও এই একই কাজে তাদের সঙ্গী ছিল। পুলিশ সূত্রে আরও খবর, এই চার জঙ্গিই সোশ্যাল মিডিয়ায় তাদের ‘আদর্শ’ ছড়ানোর কাজে বিশেষভাবে সক্রিয় ছিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Four jmb terrorists arrested from kolkata west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং