scorecardresearch

বড় খবর

বিশ্বকাপ জ্বরে কাঁপছেন মদন, বিধানসভার অধিবেশন বাদ দিয়ে কাতারে ছুটছেন বিধায়ক

শীতকালীন অধিবেশনে নেই ‘কালারফুল ‘মদন।

বিশ্বকাপ জ্বরে কাঁপছেন মদন, বিধানসভার অধিবেশন বাদ দিয়ে কাতারে ছুটছেন বিধায়ক
মদন মিত্র।

ফুটবল বিশ্বকাপের উত্তাপ বাড়ছে। আর তাতেই বুঁদ ‘কালারফুল’ মদন মিত্র। বিশ্বের সবচেয়ে বড় ফুটবল যুদ্ধ দেখতে ‘এভারগ্রীন’ কামারহাটির বিধায়ক এবার কাতার যাচ্ছেন। ফলে মন-খুস মদনবাবুর। কিন্তু, তাঁর কাতার যাত্রার জন্য আসন্ন বিধানসভার শীতকালীন অধিবেশেন থাকতে পারবেন না পরিবহণ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান।

চলতি মাসের ১৮ তারিখ থেকে শুরু হচ্ছে পশ্চিবঙ্গ বিধানসভার শীতকালীন অধিবেশন। এ দিকে ২০ নভেম্বর কাতারে বসছে ফুটবলের বিশ্বযুদ্ধের আসর। টানটান উত্তেজনার স্বাদ পেতে শুরুতেই কাতার যাচ্ছেন মদন মিত্র।

দু’দফায় বিশ্বকাপ দেখবেন কামারহাটির তৃণমূল বিধায়ক। ২১ থেকে ২৯ নভেম্বর বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের খেলা দেখবেন মদন মিত্র। ৩০ তারিখ ফিরবেন কলকাতায়। পরে বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল দেখতে ফের কাতার যাবেন তিনি। দ্বিতীয় পর্বে ১১ থেকে ১৮ ডিসেম্বর দোহায় কাটাবেন তৃণণূল বিধায়ক।

সাধারণত বিধানসভার অধিবেশন চলাকালীন দলের সব বিধায়ককে হাজির থাকতে বলা হয়ে থাকে তৃণমূল পরিষদীয় দলের পক্ষ থেকে। কোনও বিধায়ক যে দিন অধিবেশনে যোগ দিতে পারেন না সেদিন তাঁরা কারণ জানিয়ে মুখ্যসচেতক নির্মল ঘোষকে জানান। এছাড়া পূর্বনির্ধারিতভাবে অধিবেশনে যোগ দিতে না পারলে অনুপস্থিতির কারণ আগেই মুখ্য সচেতককে জানাতে হয় বিধায়ককে।

কী করেছেন মদন মিত্র?

কামারহাটির বিধায়ক ঘনিষ্ঠ মহলে নাকি জানিয়েছেন, ফুটবল বিশ্বকাপ দেখার ইচ্ছে তাঁর বহু দিনের। তাই কাতার যাওয়ার বিষয়টি তিনি আগেভাগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নেত্রীর থেকেই নাকি মদন বিশ্বকাপ দেখতে যাওয়ার অনুমতি পেয়েছেন। ফলে সব আয়োজনও সাড়া। এর মাঝেই পরিষদীয়মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় আসন্ন শীতকালীন অধিবেশনের সূচি জানিয়েছেন। ফলে, তিনি এবার হাজির থাকতে পারবেন না। মদন মিত্র মনে করেন, তাঁর অনুপস্থিতি কোনওভাবেই কাজে ব্যাঘাত সৃষ্টি করবে না।

[আরও পড়ুন- চন্দ্রগ্রহণে আজ বন্ধ তারাপীঠ মন্দির, সময় ঘোষণা কর্তৃপক্ষের]

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: From being absent in assembly madan mitra will go to qatar to see fifa football world cup