scorecardresearch

লটারিতে বাজিমাত, কোটি টাকার টিকিট নিয়ে সটান থানায় যুবক

রাতারাতি কোটিপতি গ্রামের যুবক। বিদ্যুৎ গতিতে খবর ছড়াতেই ঘোর আতঙ্ক।

Galsi resident bijoy bag win one crore rupees in lottery, he stayed a night at police station
রাতারাতি কোটিপতি গলসির এই যুবক। ছবি: অনির্বাণ কর্মকার

লটারির একটি টিকিটই জীবন বদলে দিল অজ গাঁয়ের এক যুবকের। লটারিতে এক কোটি টাকা পুরস্কার তাঁরই পকেটে। খবর পেয়েই আনন্দে আটখানা যুবক ও তাঁর গোটা পরিবার। ততক্ষণে গোটা এলাকায় সেই খবর চাউর হয়েছে। আরে দেরি করেননি গলসির ইড়কোনা গ্রামের বিজয় বাগ। নিরাপত্তা চাইতে কোটি টাকার টিকিট পকেটে পুরেই দে-ছুট থানায়। থানাতেই রাতভর বসে রইলেন যুবক।

পূর্ব বর্ধমানের গলসির ইড়কোনা গ্রাম। এই গ্রামেরই বাসিন্দা পেশায় ট্রাক্টর চালক বিজয় বাগ। জানা গিয়েছে, বৃহস্পতিবার বিজয় বাগ লটারির টিকিট কেটেছিলেন। ওই রাতেই তিনি খবর পান, তাঁর কেনা টিকিটে ১ কোটি টাকার পুরস্কার উঠেছে। গ্রামে সেই খবর বিদ্যুৎ গতিতে ছড়িয়ে পড়তে সময় লাগেনি। অজ গাঁয়ের যুবকের কোটিপতি হওয়ার গল্প ঘরে-ঘরে রাস্তার মোড়ে-মোড়ে বলা-কওয়া শুরু হয়ে যায়।

গোটা এলাকায় বিজয় বাগের কোটিপতি হওয়ার গল্প ছড়িয়ে পড়ে কয়েক মুহূর্তের মধ্যেই। এদিকে, লটারি কেটে কোটিপতি হওয়ার খবরে আনন্দে আটখানা ওই যুবক ও তাঁর গোটা পরিবার। টাকা পেয়ে কী করবেন, সেই আলোচনাও সাড়া হয়ে গিয়েছিল স্ত্রী ও পরিবারের বাকিদের সঙ্গে। তবে সময় আর একটু পেরোতেই আতঙ্কে ভুগতে থাকেন বিজয়। নিরাপত্তার অভাব বোধ করতে থাকেন তিনি। পকেটে কোটি টাকার লটারির টিকিট নিয়েই সটান গলসি থানায় গিয়ে হাজির হন ওই যুবক। পুলিশকর্মীদের গোটা ঘটনা জানান তিনি।

আরও পড়ুন- মণ্ডপজুড়ে তৃণমূলনেত্রী, থিমে কাত গেরুয়া, বিশ্বকর্মা পুজোয় রাজনীতির ছোঁয়া

পরিবারে আর্থিক অনটন রয়েছে। লটারির টিকিট কেটে পাওয়া পুরস্কারের টাকা দিয়ে প্রথমেই একটি বাড়ি তৈরি করবেন বলে জানিয়েছেন বিজয় বাগ নামে ওই যুবক। বর্তমানে জমিতে ট্রাক্টর চালিয়ে জীবিকা নির্বাহ করেন তিনি। তাঁর তিনটি মেয়ে রয়েছে। সন্তানদের মানুষ করা নিয়ে দুশ্চিন্তায় থাকতেন তিনি। তবে এবার আর সেই চিন্তা নেই। বিজয়ের জীবনে বদল আসাটা শুধুই সময়ের অপেক্ষা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Galsi resident bijoy bag win one crore rupees in lottery he stayed a night at police station