scorecardresearch

বড় খবর

অসুর-রূপে ‘গান্ধীজি’! পুজো উদ্যোক্তাদের কোর্টে টেনে নিয়ে যাওয়ার হুঁশিয়ারি অধীরের

কলকাতার রুবি পার্ক এলাকার এই পুজোর উদ্যোক্তা অখিল ভারত হিন্দু মহাসভা।

অসুর-রূপে ‘গান্ধীজি’! পুজো উদ্যোক্তাদের কোর্টে টেনে নিয়ে যাওয়ার হুঁশিয়ারি অধীরের
আদালতে যাওয়ার হুঁশিয়ারি প্রদেশ কংগ্রেস সভাপতির।

গান্ধীজির অপমানকারীদের সহজে ছাড় নয়, এবার হিন্দু মহাসভার বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। দক্ষিণ কলকাতার রুবি পার্ক এলাকায় অখিল ভারত হিন্দু মহাসভা দুর্গাপুজোর আয়োজন করেছে। তাঁদেরই মণ্ডপে অসুর রূপে দেখানো হয়েছে মহাত্মা গান্ধীকে। ছবিতে দেখা গিয়েছে যাচ্ছে, দেবী দুর্গা তাঁর অস্ত্র দিয়ে ‘বাপু’কে বধ করছেন। এই ঘটনার প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়ে কংগ্রেস। কসবা থানা ঘেরাও করে চলে তুমুল বিক্ষোভ। এমনকী পুজো উদ্যোক্তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ পর্যন্ত দায়ের হয়েছে বলে শোনা গিয়েছে।

দক্ষিণ কলকাতার রুবি পার্ক এলাকার একটি দুর্গাপুজো ঘিরে বিতর্ক তুঙ্গে। অখিল ভারত হিন্দু মহাসভা এই পুজোর উদ্যোক্তা। উদ্দেশ্যপ্রণোদিতভাবে জাতির জনক মহাত্মী গান্ধীকে অপমান করতেই তাঁকে অসুরের ন্যায় দেখানো হয়েছে বলে অভিযোগ কংগ্রেসের। পুজো উদ্যোক্তাদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন কংগ্রেস কর্মীরা।

আরও পড়ুন- ‘ওরা পুজো মানে না, তা পুজোর দিনেই কেন স্টল?’, বামেদের বিঁধে সরব কুণাল

মঙ্গলবার রুবি কলকাতার পার্ক এলাকার ওই পুজো উদ্যোক্তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর। তিনি এদিন বলেন, ”মহাত্মা গান্ধীকে পশু সাজিয়ে অপমানের কোনও যুক্তি নেই। কোথাও এ জিনিস করার সাহস হবে না। বাংলায় এবার সেটাই করে দেখাচ্ছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা করছি। প্রয়োজনে আদালতে মামলা করব।”

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও এই ঘটনার নিন্দা করেছেন। গান্ধীজিকে অসুর রূপে দেখানোর বিষয়টিতে ক্ষুব্ধ বিজেপি রাজ্য সভাপতিও। একাধিক রাজনৈতিক দল থেকে শুরু করে সমাজের বিভিন্ন মহল থেকে এই ঘটনার নিন্দা করা হয়েছে। ইতিমধ্যেই রুবি পার্ক এলাকার এই পুজো উদ্যোক্তাদের বিরুদ্ধে রাজ্যের একাধিক থানায় অভিযোগ দায়ের হয়েছে বলেও জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Gandhi like asur congress adhir choudhury going to file case