scorecardresearch

বড় খবর

ধনকড় ক্লোজড চ্যাপ্টার, রাজভবনে শুধুই ‘আনন্দ’, সমন্বয় বার্তায় বোঝালেন ব্রাত্য

বহু দিন পর রাজভবনে এই ফ্রেম ক্যামেরাবন্দি।

ধনকড় ক্লোজড চ্যাপ্টার, রাজভবনে শুধুই ‘আনন্দ’, সমন্বয় বার্তায় বোঝালেন ব্রাত্য
রাজভবনে সাংবাদিকদের মুখোমুখি শিক্ষামন্ত্রী। পাশে দাঁড়িয়ে হাসি মুখে রাজ্যপাল।

রাজভবনের বাইরে দাঁড়িয়ে মাইক হাতে বক্তব্য রাখছেন রাজ্যের শিক্ষামন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের শিক্ষামন্ত্রী বলছেন রাজভবন ও রাজ্য সরকারের সমন্বয় সাধনের কথা। পাশে দাঁড়িয়ে হাসি মুখে রাজ্যপাল। শেষ এই ছবি কবে ক্যামেরাবন্দি হয়েছে তা মনে করতে অল্প বিস্তর পরিশ্রম করতেই হবে। মঙ্গলবার রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের রাজভবনে বৈঠকে ডেকেছিলেন রাজ্যপাল। সেই বৈঠকে ছিলেন শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিবও। বৈঠক শেষে বেরিয়ে শিক্ষামন্ত্রী বললেন, ‘বৈঠক ফলপ্রসূ হয়েছে। আর বিরোধ নয়, রাজভবনের সঙ্গে সমন্বয় রেখেই কাজ হবে।’

জগদীপ ধনকড় রাজ্যপাল থাকাকালীন সরকারের সঙ্গে তাঁর বিরোধ চরমে উঠেছিল। রাজ্যের শিক্ষা, স্বাস্থ্য-সহ একাধিক ক্ষেত্রে চূড়ান্ত অনিয়মের অভিযোগ তুলে ফি দিন মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বাধীন সরকারকে তুলোধনা করতে দেখা যেত রাজ্যপালকে। রাজ্যপাল থাকাকালীন প্রতিদিন কোনও না কোনও বিষয় নিয়ে রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলে সোচ্চার হতে দেখা যেত জগদীপ ধনকড়কে। তবে এখন সেসব অতীত। জগদীপ ধনকড় এখন উপ-রাষ্ট্রপতি। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হয়ে এসেছেন সিভি আনন্দ বোস।

আরও পড়ুন- মিঠুনকে পদ্মশ্রী পাওয়ানোর চেষ্টা নিয়ে মারাত্মক দাবি, তোলপাড় ফেললেন কুণাল

একটা সময়ে চাকরি সূত্রে কলকাতায় বেশ কয়েক বছর কাটিয়ে গিয়েছেন বর্তমান রাজ্যপাল। সেই কারণে কলকাতার সঙ্গে তাঁর টানটা বেশ পুরনো। রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর সমন্বয়ের মাধ্যমে সরকারের সঙ্গে কাজ করার বার্তা দিয়েছিলেন তিনি। এখনও পর্যন্ত রাজ্য সরকারের সঙ্গে কোনও ইস্যুতেই মতবিরোধের জায়গা তৈরি হয়নি রাজ্যপালের।

মঙ্গলবার রাজভবনে বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের নিয়ে বৈঠক করেন আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলি সম্পর্কে বিস্তারিতভাবে উপাচার্যদের কাছ থেকে তথ্য নিয়েছেন রাজ্যপাল। এদিনের বৈঠকে ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, ছিলেন রাজ্যের শিক্ষাসচিব।

আরও পড়ুন- বিচার ব্যবস্থা নিয়ে কেন্দ্রের ভূমিকায় ফুঁসছেন মমতা! কী চাইছেন মুখ্যমন্ত্রী?

বৈঠক শেষে বেরিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, এবার থেকে বিরোধ নয়, রাজভবনের সঙ্গে সমন্বয় রেখেই কাজ চলবে। ব্রাত্য বসু এদিন বলেন, ‘রাজ্যপালের সঙ্গে বৈঠক ফলপ্রসূ হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলির হালহকিকত নিয়ে খবর নিয়েছেন তিনি। রাজ্য সরকার ও শিক্ষা দফতরের উপর তিনি সম্পূর্ণ আস্থা প্রকাশ করেছেন। রাজভবনের সঙ্গে বিরোধ নয়, সমন্বয়ের সম্পর্কই জারি থাকবে। আজ থেকে রাজভবন-নবান্ন-বিকাশ ভবন একসুরে কাজ করবে।’

আরও পড়ুন- প্রার্থী-হীন তৃণমূল, সমবায় সমিতির সব আসনেই লাল-পতাকার জয়জয়কার

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Governor cv ananda bose meet with all vice chancellor and bratya basu