scorecardresearch

বড় খবর

হাঁসখালি কাণ্ডে পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ, আইসি-কেই কাঠগড়ায় তুললেন মমতা

“হাঁসখালিতে ঘটনাটা ঘটল কী করে?” মুখ্যমন্ত্রীর প্রশ্নে অস্বস্তিতে পড়লেন রানাঘাটের এসপি।

mamata banerjee slams cpim regarding ssc recruitment scam
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাঁসখালি কাণ্ডে ভাবমূর্তিতে কালি লেগেছে শাসকদল তৃণমূলের। মূল অভিযুক্ত খোদ দলের পঞ্চায়েত সদস্যের ছেলে। তৃণমূল নেতাকেও গতকাল গ্রেফতার করেছে সিবিআই। হাঁসখালি গণধর্ষণ কাণ্ডে মুখ পুড়েছে সরকারের। হাইকোর্টেও ধাক্কা খেতে হয়েছে তদন্ত প্রক্রিয়া নিয়ে। এই অবস্থায় পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

বুধবার নবান্নে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে সরাসরি রানাঘাটের এসপি-কে কড়া প্রশ্ন করলেন মমতা। বললেন, “হাঁসখালিতে ঘটনাটা ঘটল কী করে?” জেলা পুলিশ আধিকারিকদের সামনে একাধিক ঊষ্মাপ্রকাশ করে মমতা বলেন, পুলিশের গাফিলতির জন্য সরকার কেন ভুগবে? আইসি-র গাফিলতির জন্য এই ঘটনা ঘটেছে। কেন ঠিক সময়ে অ্যাকশন নেয়নি। তোমরা খবর রাখো না কতজন মারা যাচ্ছে, কত ডেডবডি শ্মশানে যাচ্ছে! স্বাভাবিক মৃত্যু বা অস্বাভাবিক মৃত্যু কজনের হচ্ছে? কোথায় কার মৃত্যু হচ্ছে, কী ভাবে হচ্ছে, দেখা হয়নি কেন? ধানতলায় তথ্য বিকৃতি করেছে বিজেপি। আমরা হাথরস বা উন্নাও করতে দেব না।”

এদিন হাঁসখালির নির্যাতিতার পরিবারের বয়ান নিয়েও মন্তব্য করেন। বলেন, “এক এক সময়ে একরকম বয়ান দেওয়া হচ্ছে। হাঁসখালিতে পুলিশের কাছে বয়ান, সিবিআইয়ের কাছে আরেক বয়ান। শিশু কমিশনের রিপোর্টও পেয়েছি। ওরা বলছে, তিন চাররকমের স্টেটমেন্ট পেয়েছি। এই কেসগুলো সিরিয়াসলি লোকাল লেভেলে দেখে নিতে বলো। যদি এইধরনের গাফিলতি হয় তাহলে আইসি থাকার দরকার কী?”

আরও পড়ুন রাজ্যের সব স্কুলে ২ মে থেকে গরমের ছুটি, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিন হাঁসখালি থানার আইসি-কেও ভর্ৎসনা করেন মুখ্যমন্ত্রী। বলেন, “আপনার গাফিলতির জন্য এটা হল। কেন বিষয়টি নিয়ে টাইমলি ব্যবস্থা নেননি। কেন নির্যাতিতার পরিবার সময়ে অভিযোগ করেনি, সেটা কেন দেখা হয়নি।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Hanskhali rape case cm mamata banerjee blames ic