scorecardresearch

শুভেন্দুর বিরুদ্ধে FIR-এর পাহাড়, কঠিন পদক্ষেপ করবে পুলিশ? কী নির্দেশ হাইকোর্টের?

শুভেন্দুর বিরুদ্ধে এখনও পর্যন্ত ২৬টি এফআইআর দায়ের হয়েছে।

শুভেন্দুর বিরুদ্ধে FIR-এর পাহাড়, কঠিন পদক্ষেপ করবে পুলিশ? কী নির্দেশ হাইকোর্টের?
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

কলকাতা হাইকোর্টে বড়সড় স্বস্তি পেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এখনও পর্যন্ত নন্দীগ্রামের বিজেপি বিধায়কের বিরুদ্ধে দায়ের হওয়া সব এফআইআর-এর উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল উচ্চ আদালত। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বহাল থাকবে এই স্থগিতাদেশ। আজ একথা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেনি বিচারপতি রাজশেখর মান্থা।

বিরাট স্বস্তি শুভেন্দুর! আপাতত তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর-এর ভিত্তিতে কোনও কার্যক্রম করতে পারবে না পুলিশ। বিরোধী দলনেতার বিরুদ্ধে দায়ের হওয়া সব এফআইআর-এ অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে উচ্চ আদালত। উল্লেখ্য, এখনও পর্যন্ত রাজ্যের বিভিন্ন থানায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধ ২৬টি এফআইআর দায়ের করা হয়েছে। সেই ২৬টি এফআইআর-এর উপরেই এদিন অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা।

আরও পড়ুন- ফের শুভেন্দুর সভায় ‘না’ পুলিশের, ‘এর শেষ দেখতে’ আবারও কোর্টে বিজেপি নেতা

প্রসঙ্গত শুভেন্দু অধিকারী হাইকোর্টের দ্বারস্থ হয়ে রাজ্যের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ করেছিলেন। বিরোধী দলনেতার অভিযোগ, যেহেতু তিনি আগে তৃণমূল করতেন ও পরে বিজেপিতে যোগ দেন ও এখন তিনি বিরোধী দলনেতা, তাই রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা দেওয়া হয়েছে। শুভেন্দুর দাবি, তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সব মামলাই ভিত্তিহীন। শুভেন্দুর আরও অভিযোগ, কখনও পুলিশ নিজে মামলা করছে অথবা কাউকে জোর করে তাঁর বিরুদ্ধে মামলা করতে বাধ্য করিয়েছে।

শুভেন্দু অধিকারীর আবেদনের ভিত্তিতেই এবার সব দিক খতিয়ে দেখে তাঁকে বড়সড় স্বস্তি দিল কলকাতা হাইকোর্ট। এদিন বিরোধী দলনেতার বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর-এ স্থগিতাদেশ চাপিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা। বিচারপতি এদিন বলেন, ”মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বহাল থাকবে স্থগিতাদেশ। মানুষের প্রতি বিরোধী দলনেতার কর্তব্য স্তব্ধ করার চেষ্টা হচ্ছে। বিরোধী দলনেতার সব আশঙ্কা উড়িয়ে দিতে পারে না আদালত। পুলিশ নিজে বা একদল মানুষের প্ররোচনায় শুভেন্দুর বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনছে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Hc orders stay on all firs filed against suvendu adhikari